নতুন টেস্ট অধিনায়ক খুঁজছে বিসিবি!

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত ফিল্ডিং সাজানো নিয়েও সমালোচনা সাথে ম্যানেজমেন্টের বিভিন্ন চাপে বিচলিত মুশফিকুর রহিম। তার এমন বেহাল দশায় দলের অবস্থাও যেনো পাল ছাড়া নৌকার মতো। মুশফিকের নানা মন্তব্যে চটেছে বিসিবি ভাবনা শুরু হয়েছে তার বিকল্প নিয়েও। কিন্তু বিশ্লেষকদের মত বোর্ডের কঠিন সিদ্ধান্ত ভালো হবে না দেশের ক্রিকেটের জন্য।

অলিভিয়ের বাউন্সারের আঘাত সামলাতে পারেননি এই যাত্রায় বেঁচে গেছেন। কিন্তু ম্যানেজমেন্টের বাউন্সারে তাল সামলাতে পারছেন কই টাইগার টেস্ট ক্যাপ্টেন মুশফিক।

মুশফিকের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা নতুন নয়। তবে ইংল্যান্ড- শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়ার বিপক্ষে সাফল্য সেসব ভুলিয়ে দিয়েছে। সাউথ আফ্রিকায় দলের দূরাবস্থায় যেনো তা আবার সামনে নিয়ে এসেছে। উইকেট কিপিংয়ে থাকবেন কিনা তা নিয়েও ম্যানেজমেন্টের সাথে চলছে বিরোধ। সবমিলিয়ে যেনো খেই হারিয়েছেন। যার প্রমাণ মিলে মুশফিকের বক্তব্যেই।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে নিজ দলে বোলারদের নিয়ে মুশফিকের সমালোচনা অবাক করেছে ক্রিকেট সংশ্লিষ্টদের। তার কথায় স্পষ্ট ম্যানেজমেন্টের সাথে মিলছে না মত। সতীর্থদের উপর প্রভাবটাও কমেছে।

মুশফিকের লাগাম ছাড়া কথাবার্তায় ক্ষেপেছে ক্রিকেট বোর্ড। তবে এখনই মুশফিককে সরিয়ে না দেয়ার পরামর্শ ক্রিকেট বিশ্লেষকদের।

বিশ্লেষক কিংবা সাবেক যে যাই বলুন, বোর্ড সভাপতির বক্তব্যে এটা নিশ্চিত, এপিটাফ লেখা হয়ে গেছে মুশফিক যুগের।

শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজেই হয়তো সাদা পোশাকে টস করতে নামবেন দেশের নবম টেস্ট অধিনায়ক।

সূত্র: ইন্ডিপেনডেন্ট টিভি

Facebook Comments