দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই রানের পাহাড় দাঁড় করিয়েছে দক্ষিণ আফ্রিকা।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম স্পোর্টস ডেস্ক ::: দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই ৪০০ রানের স্কোর পেরিয়ে গেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী ব্যাটসম্যান এলগার-মার্করামের গড়ে দেয়া ভিত্তিকে কাজে লাগিয়ে গোটা দিনে হাশিম আমলা ও অধিনায়ক ফাফ ডু প্লেসিস টাইগারদের সামনের রানের পাহাড় দাঁড় করিয়েছে।

প্রথম দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৯০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪২৮ রান। ক্রিজে অপরাজিত আছেন দুই ব্যাটসম্যান হাশিম আমলা (৮৯) ও ফাফ ডু প্লেসিস (৬২)।

দক্ষিণ আফ্রিকা সফরে দ্বিতীয় টেস্টেও টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। তার সিদ্ধান্ত যে কতটুকু ভুল ছিল সেটি টের পাওয়া যায় দক্ষিণ আফ্রিকার স্কোরকার্ড দেখে। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করছে দক্ষিণ আফ্রিকা।

চা বিরতির আগে ইনিংসের ৫৪তম ওভারে শুভাশিষ রায়ের করা চতুর্থ বলে ভাঙ্গে এলগার-মার্করামের ২৪৩ রানের ম্যারথন জুটি। আউট হওয়ার আগে এলগার ১৫২ বলে ১৭ চারে ১১৩ রান সংগ্রহ করেন।

চা বিরতি শেষে মাঠে ফিরেই আবারো সাফল্য পায় টাইগাররা। ইনিংসের ৫৯তম ওভারের চতুর্থ বলে পেসার রুবেল হোসেনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন অভিষেক সেঞ্চুরি হাকানো দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ব্যাটসম্যান এইডেন মার্করাম। ১৮৬ বলে ১৪৩ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন তিনি।

দলীয় ২৮৮ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে দক্ষিণ আফ্রিকার। ক্রিজে আসেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। দিন শেষ করেছেন আমলা ও ডু প্লেসিস অপরাজিত থেকে।

বিশাল রানের চাপে পড়তে যাওয়া টাইগাররা দ্বিতীয় দিনে ঘুরে দাড়াতে পারে কিনা সেটাই দেখার বিষয়।

Facebook Comments