নিউজটি পড়া হয়েছে 193

রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ পরবর্তী সংবাদ সম্মেলন করলেন কাউন্সিলর আজাদ।

নিজস্ব প্রতিবেদক ::: মায়ানমারের রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হয়ে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যার্থে সিলেট সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ড কাউন্সিল আজাদুর রহমান আজাদের উদ্দ্যোগে সম্প্রতি কক্সবাজারের উখিয়া শরণার্থী ক্যাম্পে বিপুল পরিমাণ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ কার্যক্রম শেষ আজ দুপুরে এ উপলক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করেন কাউন্সিলর আজাদুর রহমান অাজাদ।

সিলেট মহানগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে রোহিঙ্গা শরণার্থীদের বর্তমান অবস্থার বিবরণ এবং ত্রাণ কার্যক্রমের বিস্তারিত তুলেন ধরেন কাউন্সিলর আজাদ।

তিনি জানান ১৭ লক্ষ টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে, এরমধ্যে ৭ লাখ টাকা নগদ বিতরণ করা হয়। বৃহত্তর টিলাগড় এলাকাসহ সিলেট মহানগরীর বিভিন্ন মানুষ এবং প্রবাসীদের দেওয়া নগদ টাকা ও ত্রাণ সামগ্রী অসহায় রোহিঙ্গা শরণার্থীদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে কাউন্সিলর আজাদ আরও জানান, রোহিঙ্গাদের জন্য ত্রাণ বিতরণের লক্ষে টিলাগড় এলাকার ছাত্র-যুবক ও এলাকাবাসী প্রথমে উদ্যোগ গ্রহণ করে। পরবর্তীতে শিবগঞ্জসহ বৃহত্তর সিলেট মহানগরীর বিভিন্ন শ্রেণির মানুষ এবং প্রবাসী বাংলাদেশীরা এ মানবিক কার্যক্রমে অংশগ্রহন করেন।

কাউন্সিলর আজাদ বলেন, সবার দানের টাকা সমন্বয় করে সিলেট থেকেই ত্রাণ সামগ্রী ক্রয় করি আমরা। পরবর্তীতে ২৩ সেপ্টেম্বর শনিবার রাতে কক্সবাজারের উদ্দ্যেশ্যে আমরা যাত্রা করি। ২৪ সেপ্টেম্বর আমরা কক্সবাজার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে পৌঁছাই এবং সেখানে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় ২৫ তারিখ রোহিঙ্গাদের হাতে আমরা ত্রাণ সামগ্রী তুলে দেই।

কাউন্সিলর আজাদ আরও জানান, তারা ৬০জনের একটি রিলিফ টিম নিয়ে উখিয়া গিয়েছিলেন এবং প্রত্যেক টিম সদস্য তাদের নিজ নিজ খরচ বহন করেছেন।

রিলিফ টিমের স্বেচ্ছাসেবকরা কঠোর পরিশ্রম করে উক্ত কার্যক্রমকে সুন্দর সমাপ্তি করেছে উল্লেখ করে কাউন্সিলর আজাদ বলেন, যারা যে যার মতো সাহায্য করেছেন তাদেরকেও অসংখ্য ধন্যবাদ। সেই সাথে যারা ত্রাণ পরিবহনে লরি কিংবা গাড়ি দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

সংবাদ সম্মেলণে আরো উপস্থিত ছিলেন, খাদিমপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বেলাল, ২১নং ওয়ার্ড কাউন্সিলার আব্দুর রকিব তুহিন, ২০নং ওয়ার্ড আওয়ামী লীগ এর সভাপতি মো. সানাওর, টিলাগড় জামে মসজিদের সেক্রেটারি সরওয়ার আহমদ, টিলাগড় বাজার কমিটির সভাপতি হাজি সাইদুর রহমান, সিলেট মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মুহিব-উস-সালাম রিজভী, সিলেট মহানগর যুবলীগের সিনিয়র সদস্য সুবেদুর রহমান মুন্না, সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী, মহানগর যুবলীগ সদস্য মিনার আহমদ, ২১নং ওয়ার্ড যুবলীগ সভাপতি আমিনুল ইসলাম সুহেল, সাধারণ সম্পাদক আমিনুর রহমান পাপলু, ২১নং ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি আজাদুর রহমান চঞ্চল প্রমুখ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম/ই/খো/০৩অক্টোবর

ফেসবুক মন্তব্য
xxx