প্রধানমন্ত্রী শেখ হাসিনার গলব্লাডারে অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গলব্লাডারে সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। ওয়াশিংটন সময় ২৫ সেপ্টেম্বর রাত ৮টায় তাঁর এ অস্ত্রোপচার করা হয়।জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭২তম অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম যুক্তরাষ্ট্রের রাজধানী থেকে আজ সকালে টেলিফোনে বলেন, ‘ওয়াশিংটনের একটি হাসপাতালে ২৫ সেপ্টেম্বর রাত ৮টায় (বাংলাদেশ সময় ২৬ সেপ্টেম্বর, সকাল ৬টা) প্রধানমন্ত্রীর গলব্লাডারে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। প্রেস সচিব বলেন, এর আগে প্রধানমন্ত্রী হঠাৎ পেটে ব্যথা অনুভব করলে তাঁকে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁর স্বাস্থ্য পরীক্ষা করেন এবং গলব্লাডারে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। সফল অস্ত্রোপচারের পরে তিনি এখন সম্পূর্ণ সুস্থ রয়েছেন।

তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন উল্লেখ করে ইসহানুল করিম বলেন, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি এখন বিশ্রামে রয়েছেন। এ সময় প্রধানমন্ত্রীর পাশে তাঁর ছোট বোন শেখ রেহানা ও পুত্র সজীব ওয়াজেদ জয় উপস্থিত ছিলেন।

অস্ত্রোপচারের একদিন পরে প্রধানমন্ত্রী ওয়াশিংটনে তাঁর আবাসস্থলে ফিরে আসেন। প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী আগামী ৫ অক্টোবর দেশে ফিরবেন।জাতিসংঘের এ অধিবেশনে যোগদানের পরে ২২ সেপ্টেম্বর শেখ হাসিনা নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে পৌঁছান। এক সপ্তাহ ওয়াশিংটনে অবস্থানের পরে লন্ডন হয়ে ২ অক্টোবর তাঁর দেশে ফেরার কথা ছিলো। ইউএনজিএ অধিবেশনে যোগদানের জন্য প্রধানমন্ত্রী ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান। বাসস

ফেসবুক মন্তব্য