নিউজটি পড়া হয়েছে 30

প্রস্তুতি সম্পন্ন, আজ রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছেন কাউন্সিলর আজাদ।

সিলনিউজ২৪.কমঃ মায়ানমার রাখাইন রাজ্যে রাষ্ট্রীয় মদদে রোহিঙ্গা জনগোষ্ঠীদের উপর বর্বর গণহত্যার ফলে লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসছে। ধর্ষন, নির্যাতন, নিপীড়নে শত শত রোহিঙ্গা শরণার্থী প্রতিদিন বাংলাদেশে এসে আশ্রয় নিচ্ছে। বিদেশী সহায়তা ছাড়াও সরকার, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং ব্যক্তি পর্যায় থেকেও রোহিঙ্গাদের জন্য সাহায্য করা হচ্ছে।

মানবতার ডাকে সারা দিয়ে নির্যাতিত রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছেন সিলেট সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ। আজ শনিবার রাতে ত্রাণ নিয়ে কক্সবাজার যাবেন তিনি। ত্রাণবহরে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠানের অনুদানের ত্রাণসামগ্রী তোলা হচ্ছে।

কাউন্সিলর আজাদুর রহমান আজাদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- নিজ জন্মভূমি ছেড়ে পালিয়ে আসা এইসব রোহিঙ্গা ভাই-বোনদের এহেন দূরবস্থায় আমরা আমাদের যথাসাধ্য সামর্থ্য দিয়ে তাঁদের পাশে দাঁড়াচ্ছি। মানবতার ডাকে সাড়া দিয়ে আমাকে দিনরাত সহযোগিতা করে যাচ্ছেন সিলেটের কিছু উদ্যমী ছাত্র, যুবক, মুরব্বীয়ানরা। সেই সাথে দেশে বিদেশে বসবাসরত বন্ধুবান্ধব এবং শুভাকাংখীদেরকে বিভিন্ন পরামর্শ এবং সহযোগিতার জন্য জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ। আপনাদের সামান্যতম দান একটি নিপীড়িত রোহিঙ্গা পরিবারের সাহায্যার্থে অনেক বড় ভূমিকা পালন করবে নিঃসন্দেহে।

তিনি বলেন- নগদ টাকা, চাল-ডাল, ছিড়া, গুড়, পানি, ওরস্যালাইন, চামচ, প্লেট, রান্নার হাড়ি, বদনা, তাবু, সাবান, তেল, ম্যাচ, মোমবাতি, মশারী, ওষুধসহ নিত্য প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বেশী করে নেওয়ার চেষ্টা করেছি আমরা।

পরিশেষে ত্রাণবিতরণ যাতে সুষ্টুভাবে সম্পন্ন করে আসতে পারেন সে জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

 

ফেসবুক মন্তব্য
Share Button