সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়েছে লাল-সবুজের অনূর্ধ্ব-১৮ দল।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে আরেকটি সাফল্যের উচ্ছ্বাসে মেতেছে বাংলাদেশের যুবারা। মালদ্বীপকে কোণঠাসা করে রেখে ২-০ গোলের জয় তুলে নিয়েছে লাল-সবুজের অনূর্ধ্ব-১৮ দল।

বড়দের ফুটবলে যখন ব্যর্থতার ঘেরাটোপ, তখন যুবাদের দেখে কে বলবে বাংলাদেশের ফুটবলে চলছে ঘোর অমাবস্যাকাল! চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৩ গোলে পিছিয়ে পড়ার পরও ৪ গোলের প্রত্যাবর্তনের অবিশ্বাস্য গল্প লিখে জয়ে মাঠ ছেড়েছিল মাহাবুবুর রহমান রক্সির অপ্রতিরোধ্য শিষ্যরা।

বুধবার ভুটানে অনুষ্ঠিত ম্যাচের ফলাফল বলবে না মালদ্বীপের বিপক্ষে কতটা একপেশে খেলেছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে জয়ের আত্মবিশ্বাস মালদ্বীপের বিপক্ষে শুরু থেকেই রসদ যুগিয়েছে। শুরু থেকেই মালদ্বীপকে চেপে ধরে বাংলাদেশি যুবারা।

ফলও পেয়েছে দ্রুতই। সৈকত মাহমুদ মুন্নার গোলে ৯ মিনিটেই এগিয়ে যায় লাল-সবুজের দল। পরে আরও কিছু আক্রমণ শানিয়েছে ধারাবাহিকতা ধরে রেখে। কিন্তু মালদ্বীপ গোলরক্ষকের দৃঢ়তায় বল জালে জড়ানো হয়নি।

তাতে অবশ্য বিশেষ কোন ক্ষতিও হয়নি। বিরতিতে যাওয়ার ঠিক আগমুহূর্তে বাংলাদেশ শিবিরে আবারও আনন্দের বন্যা বইয়ে দেন জাফর ইকবাল। ভারতের বিপক্ষে জয়ের নায়ক ৪৫ মিনিটে ২৫ গজ দূর থেকে জোড়াল এক শটে মালদ্বীপ গোলরক্ষককে পরাস্ত করেন। টুর্নামেন্টে তার তৃতীয় গোল এটি।

দ্বিতীয়ার্ধে গোল না পেলেও প্রতিপক্ষকে বেশ চাপে রেখেছে বাংলাদেশ। দলের রক্ষণ রেখেছে জমাট, যাতে প্রতি আক্রমণে যেতে পারেনি মালদ্বীপ। ছোটখাটো সুযোগগুলো কাজে লাগাতে পারলে ব্যবধানটা অবশ্য আরও বড় হতে পারত।

দারুণ এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বাংলাদেশ। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টে পরের দুই ম্যাচে নেপাল এবং স্বাগতিক ভুটান বাঁধা পেরোতে পারলেই কাঙ্ক্ষিত শিরোপা হাতে উঠবে যুবাদের।

এর আগে গত সোমবার ফেভারিট ভারতকে ৪-৩ গোলে হারিয়ে আসর শুরু করে লাল-সবুজের যুবারা। সেই জয়ে একটি দারুণ রেকর্ডও করেছে বাংলাদেশ। ৩ গোলে পিছিয়ে থেকেও ম্যাচ জয়ের রেকর্ড যে নেই আর কোনও আন্তর্জাতিক দলের!

সূত্র: চ্যানেল অাই

ফেসবুক মন্তব্য