নিউজটি পড়া হয়েছে 34

রোহিঙ্গাদের সাহায্যার্থে টিফিনের টাকা প্রদান করল সৈয়দ হাতিম অালী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

নিজস্ব প্রতিবেদক ::: মায়ানমার সরকার কর্তৃক গণহত্যা ও বর্বরোচিত অমানবিক নির্যাতনের শিকার হয়ে কয়েক লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী এখন বাংলাদেশে। ইতিমধ্যে রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সাহায্যার্থে বিশ্বের বিভিন্ন দেশ থেকে এবং বাংলাদেশ সরকারসহ দেশের বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন এগিয়ে আসছে মানবতার ডাকে।

রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যার্থে সিলেট সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদের উদ্দ্যোগে ছাত্র-যুবক এবং বৃহত্তর টিলাগড় এলাকাবাসীর সহায়তায় একটি তহবিল গঠন করা হয়েছে। তার অাহবানে সাড়া দিয়ে সিলেটের বিভিন্ন মহলের মানুষ তহবিলে নগদ টাকা সহ বিভিন্ন ত্রান সামগ্রী জমা দিচ্ছেন।

উক্ত তহবিলে সিলেটের সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের টিফিনের টাকা জমা করে প্রায় ২৩ হাজার টাকা রোহিঙ্গাদের জন্য দান করে। আজ সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এলাছ মিয়া এবং হাতিম অালী উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সদস্যদের উপস্থিতিতে কাউন্সিলর আজাদুর রহমান আজাদ এর কাছে সংগ্রহকৃত নগদ অর্থ তুলে দেন।

সৈয়দ হাতিম অালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এলাছ মিয়া বলেন,- রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর রাষ্ট্রীয় মদদে গণহত্যা এবং নির্যাতনের ঘটনায় বিশ্ববাসীর মতো অামরাও মর্মাহত। এ অমানবিক ঘটনায় স্কুলের কোমলমতি শিক্ষার্থীদেরও মর্মাহত করেছে। তাই স্কুলের ছাত্র-ছাত্রীরা নিজেদের উদ্দ্যোগে টিফিনের টাকা সংগ্রহ করা শুরু করে রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যার্থে। তাদের জমানো সেই টাকা সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদের রোহিঙ্গাদের জন্য গঠন করা তহবিলে প্রদান করা হয়।

কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, স্কুলের ছোট ছোট ছাত্র-ছাত্রীদের টিফিনের টাকা জমা করে রোহিঙ্গাদের সাহায্যার্থে প্রদান করায় আমি সত্যি অভিভূত। মায়ানমারের নির্মম ও অমানবিক অত্যাচারের শিকার রোহিঙ্গাদের করুন অবস্থা আমাদের স্কুলের শিক্ষার্থীদের ব্যতীত করেছে। তাদের এই উদ্দ্যোগ বিশ্বমানবতারই প্রতিফলন। আমি বিশ্বাস করি প্রতিটি মানুষ রোহিঙ্গাদের পাশে দাঁড়াবে এবং মানবতারই জয় হবে।

উল্লেখ্য, আগামী ২৩শে সেপ্টেম্বর কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থীদের অস্থায়ী ক্যাম্পে ত্রাণসামগ্রী নিয়ে রওনা হবেন কাউন্সিলর আজাদুর রহমান আজাদের নেতৃত্বে একটি টিম। সবার সাহায্য ও সহযোগীতার আহবান জানিয়েছেন আজাদুর রহমান আজাদ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম/খো/ফা/২১সেপ্টেম্বর

ফেসবুক মন্তব্য
Share Button