ভারত ভ্রমণে জারি করা হয়েছে নতুন নিয়ম।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: ভারত ভ্রমণে জারি করা হয়েছে নতুন নিয়ম। যারা ভারতে একবার ভ্রমণে গিয়েছেন, তারা ভ্রমণের দুমাসের মধ্য আর যেতে পারবেন না বলে আদেশ জারি করেছেন ভারতীয় ইমিগ্রেশন। জানা যায়, রোববার ভারতের ইমিগ্রেশন অফিস এ আদেশ জারি করেছে। এই আদেশের কারণে অনেক রোগীও আর ভারতে যেতে পারছেন না।

চাতলাপুর চেক পোষ্টের ইমিগ্রেশন কর্মকর্তা জামাল হোসেন জানান, রোববার ভারতীয় ইমিগ্রেশন থেকে এ আদেশ দেয়া হয়েছে। তাতে বলা হয়েছে, দুই মাসের মধ্য কেউ ভারতে ভ্রমণ শেষে বাংলাদেশে প্রবেশ করার আবারো ভারত যেতে চাইলে তাকে দুমাস অপেক্ষা করতে হবে। তবে এ আদেশ শুধুমাত্র ট্রাভেল ভিসা-১ ও ট্রাভেল ভিসা-২ এর জন্য প্রযোজ্য কিন্তু ব্যবসায়ী কোটার ভিসা ও অন্যসব ভিসার ক্ষেত্রে নতুন জারি করা এই আদেশ প্রযোজ্য হবে না ।

নয়াদিল্লির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভিজিট ভিসার অবৈধ ব্যবহার ঠেকাতে এমন ব্যবস্থা নেয়া হয়েছে। তবে বিশেষ কারণে হাইকমিশনারের অনুমতি সাপেক্ষে ভারত ঘুরে আসার দুই মাসের মধ্যে আবারও ভারতে প্রবেশ করা যাবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পর্যটকদের ভিসা দেয়া হয় বিনোদনের জন্য বেড়াতে, আত্মীয় স্বজনকে দেখতে। কিন্তু অনেক সময় এই ভিসার অবৈধ ব্যবহার হয়ে থাকে বলেই এমন ব্যবস্থা নেয়া হয়েছে।

Facebook Comments