রাজশাহীতে ৭শ’ কোটি টাকা ব্যয় সম্বলিত ৬টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ১৬টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭শ’ কোটি টাকা ব্যয় সম্বলিত ৬টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং অপর ১৬টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। আজ বিকেলে এখানে হরিয়ান সুগার মিল মাঠে ফলক উন্মোচনের মাধ্যমে এই ২২টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

উদ্বোধন করা প্রকল্পের মধ্যে রয়েছে পবা উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স উন্নয়ন, ৬ তলা বিশিষ্ট প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র এবং বাগমারা উপজেলা পরিষদ ভবন সম্প্রসারণ ওহলরুম নির্মাণ।

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কসহ ১৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। নগরীর নবীগঞ্জ এলাকায় ৩১.৬৩ একর জমির ওপর ২৮১.৯১ কোটি টাকা ব্যয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাইটেক পার্ক নির্মাণ করা হবে। এতে ১৪ হাজার যুবক-যুবতীর কর্মসংস্থানের সৃষ্টি হবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন করা অন্য প্রকল্পগুলো হচ্ছে বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা ভবন, নদী তীর রক্ষা বাঁধ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কোয়ার, রাজশাহী শিশু হাসপাতাল এবং দু’টি আবাসিক এলাকার উন্নয়ন। ৪টি উপজেলায় ৯৭ কোটি টাকা ব্যয়ে স্কুল ও কলেজের জন্য ৪টি একাডেমিক ভবন নির্মাণ করা হবে। সরকারি সূত্র জানায়, শিক্ষা প্রকৌশল, স্বাস্থ্য প্রকৌশল, পানি উন্নয়ন বোর্ড, স্থানীয় সরকার প্রকৌশল, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ এবং গণপূর্ত বিভাগ এসব প্রকল্প বাস্তবায়ন করবে।

ফেসবুক মন্তব্য