দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ১৫ সদস্যর চূড়ান্ত দল ঘোষনা করা হবে।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: অষ্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ শেষে বাংলাদেশ ক্রিকেট দলের সামনে এখন দক্ষিণ আফ্রিকা মিশন। তাই আফ্রিকা মিশনে দল নির্বাচন আবারো দারুণ আলোচনায়।

জানা গেছে, উইকেটের কথা মাথায় রেখে পাঁচজন পেসার এবং দুজন স্পিনার রেখে ১৫ সদস্যর চূড়ান্ত দল ঘোষণা করবেন প্রধান নির্বাচক।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ১৫ জনের দল যাবে সাউথ আফ্রিকা, ১৫ জনের দলের মধ্য, আটজন ব্যাটসম্যান থাকবে। একজন অ্যাডিশনাল, পাঁচজন পেস বোলার থাকবে, একজন স্পেশাল স্পিনার থাকবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে পরিচিত মুখগুলোরই দেখা মিলবে দক্ষিণ আফ্রিকার সফরে। তবে এবার সুযোগ মিলছে পেসার রুবেল হোসেন ও কামরুল ইসলাম রাব্বির। টেষ্ট দল থেকে বাদ পড়তে পারেন ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাপারে সিদ্ধান্ত ভেবে-চিন্তে।

ডিভিলিয়রদের দেশে প্রায় দশ বছর পর সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। আগের অভিজ্ঞতা বেশ তিক্ত টাইগারদের জন্য। কিন্তু সেটা ২০০৮ সালের গল্প। এখন তো বাংলাদেশ অনেক পরিণত দল। তাই কিনা সপ্নবাজ প্রধান নির্বাচক।

তিনি বলেন, প্রায় একবছর ধরে দেখবেন যে, আমরা ১২টা ম্যাচের মধ্য আমরা তিনটা ম্যাচ জয় করেছি এবং তিনটা সিরিজ আমরা ড্র করলাম । এর থেকে বড় এচিভমেন্ট আমাদের আর বোধ হয় আর নেই।

প্রধান নির্বাচক বলেন, সাউথ আফ্রিকার কন্ডিশন একটু ডিফারেন্ট, অনেক কঠিন কন্ডিশন । তারপরও আমি মনে করি আমাদের প্লেয়াররা এখন যথেষ্ট অভিজ্ঞতাসম্পন্ন। আরো যত টেষ্ট ম্যাচ খেলবে আরো অভিজ্ঞতা হবে। তো আমি আসা করি সাউথ আফ্রিকার সাথে আমাদের টিম ভালো করবে।

সব কিছু ঠিক থাকলে ১৭ সেপ্টেম্বর দুটি টেষ্ট, তিনটি ওয়ান ডে, এবং দুটি টি টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

ফেসবুক মন্তব্য