অবৈধভাবে সীমান্ত পারাপার বন্ধে ঐক্যমত পোষণ করেছে বিজিবি-বিএসএফ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: বাংলাদেশ-ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সু-সম্পর্ক ও অবৈধভাবে সীমান্ত পারাপার বন্ধে ঐক্যমত পোষণ করেছে বিজিবি-বিএসএফ।

মেহেরপুর মুজিবনগর কমপ্লেক্সে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সেক্টর কমান্ডার পর্যায়ে বৃহস্পতিবার অনুষ্ঠিত পতাকা বৈঠকে তারা এ ঐক্যমত পোষন করেন।

বিজিবি সুত্র জানায়, বৈঠকে সীমান্ত হত্যা বন্ধ, মাদকদ্রব্য পাচার রোধসহ সীমান্ত এলাকায় অপরাধ কর্মকান্ড রোধকল্পে সীমান্তের ১৫০ গজের মধ্যে কোন ফসল আবাদ না করা এবং কাঁটাতারের বেড়া কাটাসহ সীমান্তের বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয়ে আলোচনা হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশ দলের নেতৃত্ব দেন বিজিবি কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্ণেল আবু সঈদ আল মসউদ এবং ভারতের পক্ষে বিএসএফ দলে নেতৃত্ব দেন ভারতের নদীয়ার কৃষ্ণনগর সেক্টর কমান্ডার ভানোয়ার লাল মিনা।

এছাড়াও বিজিবি দলে উপস্থিত ছিলেন ৫৮ বিজিবি পরিচালক লে. কর্নেল জিল্লুর রহমান, ৪৭ বিজিবি ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আ ন ম নজরুল ইসলাম, ৬ বিজিবি ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মুহাম্মদ লুৎফুল কবীরসহ তিন জন স্টাফ অফিসার। বিএসএফ দলে ছিলেন ৯ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট রাজিব সুনিল মিনজ, ৮১ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট প্রদীপ কুমার দুবেই, ৯৯ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট মহেন্দার কুমারসহ তিন জন স্টাফ অফিসার। বাসস

ফেসবুক মন্তব্য