স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী আব্দুল জব্বারকে গার্ড অব অনার প্রদান।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী প্রয়াত আব্দুল জব্বারকে গার্ড অব অনার দেওয়া হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজুয়া আকরাম ইবনে সাজ্জাদের নেতৃত্বে পুলিশের সদস্যরা এই গার্ড অব অনার দেন। ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে আজ বেলা সাড়ে ১১টায় সর্ব সাধারণের শ্রদ্ধা নিবে​দনের জন্য তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়।

আব্দুল জব্বারের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সচিব আবু নাসের চৌধুরীসহ মুক্তিযোদ্ধা, বিভিন্ন সংগঠন আর আব্দুল জব্বারের ভক্তরা।

আজ বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে আব্দুল জব্বারের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

 

গতকাল ৩০ আগস্ট বুধবার সকাল ৯টা ২০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সংগীতে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ আব্দুল জব্বারকে ১৯৮০ সালে একুশে পদক ও ১৯৯৬ সালে স্বাধীনতা পুরস্কার প্রদান করে বাংলাদেশ সরকার।

Facebook Comments