প্রিন্সেস ডায়ানার ২০তম মৃত্যুবার্ষিকী আজ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানার ২০তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯৭ সালের ৩১ আগস্ট ফ্রান্সে এক সড়ক দুর্ঘটনায় মারা যান ডায়ানা।

ডায়ানার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার লন্ডনের কেনসিংটন প্যালেসের গেটে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ডায়ানার দুই পুত্র প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি। ডায়ানার ভক্তরাও আজ সেখানে পুষ্পস্তবক অর্পণ করেন।

প্রিন্সেস ডায়ানা তার ৩৬ বছরের সংক্ষিপ্ত জীবন নানাভাবে আলোচিত ছিলেন। ১৯৮১ সালে প্রিন্স চার্লসের সঙ্গে তার বিয়ে ছিল বিশ্বের আলোচিত বিয়েগুলোর মধ্যে অন্যতম বিয়ে। বিয়ের পর থেকে সব সময়ই ছিলেন ক্যামেরাবন্দি। ক্যামেরা কখনও তার পিছু ছাড়েনি। হোক সে সন্তানের জন্ম কিংবা জনকল্যাণে চ্যারিটির কাজ। রাজপরিবারের প্রথা ভেঙে মিশতেন সবার সঙ্গে। মানবতার টানে ছুটে গেছেন বিশ্বের বিভিন্নপ্রান্তে। যার কারনে বিশ্বজুড়ে কোটি কোটি ভক্ত তার।

বর্ণাঢ্য রাজকীয় জীবন কাটানো ডায়ানা ১৯৯৬ সালে স্বামী প্রিন্স চার্লসের সাথে বিবাহ বিচ্ছেদ হয়। এরপর থেকে পাপারাজ্জিরা পিছ ছাড়েনি ডায়ানার। ১৯৯৭ সালে বন্ধু দোদি আল ফায়েদকে নিয়ে ফ্রান্সে বেড়াতে গিয়ে পাপারাজ্জিদের চোখ এড়াতে গিয়ে প্যারিসের পোন্ত দ্য ল্য-অ্যালমা টানেলে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় চিরবিদায় নেন পৃথিবী থেকে। তার মৃত্যুর খবর মুহূর্তে স্তব্ধ করে দেয় গোটা বিশ্বকে।

ডায়ানার মৃত্যুবার্ষিকী পালন করা হচ্ছে পুরো ইউরোপ জুড়েই।

Facebook Comments