নিউজটি পড়া হয়েছে 23

ঢাকায় বিভিন্ন স্থানে ঈদ জামাতের সময়সূচী।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: ২ আগস্ট শনিবার সারাদেশে পালিত হবে পবিত্র ঈদুল আযহা। এরই মধ্যে বিভিন্ন স্থানে ঈদ জামাতের সময়সূচী ঘোষণা করা হয়েছে। ঈদের দিন সকাল ৮টায় দেশের প্রধান ঈদ জামায়াত জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

জাতীয় ঈদগাহে ঈদুল আযহার নামাজে ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

বিকল্প ইমাম হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার মিরপুরের জামেয়া আরাবিয়া’র শায়খুল হাদীস মাওলানা সৈয়দ ওয়াহিদুজ্জামান। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানিয়েছে।

বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামায়াত সকাল ৮টা, তৃতীয় জামায়াত সকাল ৯টা, চতুর্থ জামায়াত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামায়াত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

ইমামতি করবেন- প্রথম জামায়াতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালিয়ুর রহমান খান, তৃতীয় জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. মাওলানা মুহাম্মদ আবদুস সালাম, চতুর্থ জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতী মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ এবং পঞ্চম ও সর্বশেষ জামায়াতে মহাখালী হোসাইনিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল মারূফ।

সুষ্ঠু ও সুন্দরভাবে ঈদুল আযহার নামায আদায়ের জন্য বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যাপ্ত পানি ও নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পর্যায়ক্রমে ৩ টি ঈদ জামায়াত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াত সকাল ০৭.৩০টা, দ্বিতীয় জামায়াত সকাল ০৮.৩০ টা, ও তৃতীয় জামায়াত সকাল ১০.০০ টায় অনুষ্ঠিত হবে।

২৯ আগস্ট,২০১৭ ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহা: আশরাফুজ্জামান, বিপিএম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানান।

এছাড়া ডিএমপি’র পিওএম সূত্র জানিয়েছে ঈদের দিন মিরপুরের পিওএম মাঠে ঈদের নামাযের প্রথম ও দ্বিতীয় জামায়াত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল ০৮.০০ ও সকাল ১০.৩০ টায়।

ফেসবুক মন্তব্য
Share Button