নিউজটি পড়া হয়েছে 34

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের অনুদানে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ।

নিজস্ব প্রতিবেদকঃ জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের অনুদানে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

বুধবার সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার প্রায় ৩৭১টি পরিবারের কাছে চাল, ডাল, তেল, লবন, সেমাইসহ ৯টি খাদ্যসামগ্রী তুলে দেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল ইকবাল-উর-রহমান, শিক্ষক ও শিক্ষার্থীরা। খাবার সামগ্রীর পাশাপাশি খাবার স্যালাইন, সব বয়সের মানুষের পরিধানের কাপড় ও শিশুদের খেলনা বিতরণ করা হয়।

বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ আরিফ সেলিম রেজা, শিক্ষক ও শিক্ষার্থীরা। কার্যক্রমটি সমন্বয় করেন সহকারী অধ্যাপক মোহাম্মদ লাহিন উদ্দিন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল ইকবাল উর রহমান বলেন- শিক্ষার্থীদের টিফিনের বাঁচানো টাকা সংগ্রহ করে এবং শিক্ষকদের আর্থিক সহায়তায় তারা একটি তহবিল গঠন করেন। এ তহবিল থেকেই মূলত খাদ্যসামগ্রী ক্রয় করা হয়েছে। তাছাড়া শিক্ষার্থীরা বিপুল পরিমাণ কাপড় প্রতিষ্ঠানে জমা দেয়। এগুলো নিয়েই তারা আজ এসেছেন, যা প্রয়োজনের তুলনায় খুবই কম। তবে তিনি আশা প্রকাশ করেন, এ ধরণের কার্যক্রম তারা নিয়মিত করার চেষ্টা করবেন।

এরপর অধ্যক্ষ লেঃ কর্নেল ইকাবাল উর রহমান পরিদর্শন করেন দিরাইয়ে অবস্থিত বাংলাদেশ ফিমেল একাডেমি। এসময় একাডেমির এতিম বাচ্চাদের সাথে কুশল বিনিময় করেন ও একাডেমির পরিচালক জামিল চৌধুরীর পরিবারের উদ্দোগে এতিম ছেলেমেয়েদের মাঝে ঈদের নতুন কাপড় বিতরণে অংশগ্রহন করেন লেঃ কর্নেল ইকবাল উর রহমান।

এসময় একাডেমির পরিচালক জামিল চৌধুরীর পরিবারের সবাই উপস্থিত ছিলেন।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম/মিলন/৩১আগস্ট

ফেসবুক মন্তব্য
Share Button