নিউজটি পড়া হয়েছে 4

শেষ পর্যন্ত হজে যেথে না পারা হজযাত্রীদের কান্নায় হজক্যাম্প এলাকার আকাশ যেন ভারি হয়ে আছে।

ইকবাল এইচকে খোকনঃ এজেন্টের প্রতারণায় শেষ পর্যন্ত ভিসা পেয়েও ৮১ জন হজযাত্রী হজে যেথে পারেননি বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বিএইচ হারুন। হতভাগা হজযাত্রীদের কান্নায় যেন হজক্যাম্প এলাকার আকাশ ভারি হয়ে আছে। অর্থলোভী প্রতারকদের প্রতারণায় আল্লাহ্‌র মেহমানদের যাওয়া হলো না আল্লাহ্‌র বাড়িতে।

গতকাল শেষ হজ ফ্লাইট ঢাকা ছাড়ার পর থেকেই হজে যাওয়ার শেষ আশাটুকুও মিইয়ে গেছে প্রতারণার শিকার এসকল হজ যাত্রীদের। এ বছরের বাংলাদেশে থেকে শেষ হজ ফ্লাইট ছিল গতকাল। ধর্মমন্ত্রী, সচিব, পরিচালক সবাই হজে চলে যাওয়ায় এসব অসহায় মানুষের আহাজারি শোনারও আর কেউ রইলনা।

গতকাল সোমবার ভোর ৩টায় বাংলাদেশ বিমান এবং ১০টায় সৌদি এয়ারলাইন্স বাংলাদেশ থেকে হজযাত্রী নিয়ে শেষ হজ ফ্লাইট চলে যাওয়ার পরেও হজ ক্যাম্পের বারান্দায় এহরামের কাপড় পড়ে হজে যাওয়ার অপেক্ষায় বসে ছিলেন এসকল আল্লাহর মেহমানরা।

হজে যেতে না পারা হজযাত্রীদের বেশীরভাগই উত্তর বঙ্গের। ভিসাসহ পাসপোর্ট রেখে তাদের হজ এজেন্ট লাপাত্তা হয়েছে। তবুও শেষ মুহুর্ত পর্যন্ত আশায় বুক বেঁধে ছিলেন হয়তো যাওয়া হবে হজে, কিন্ত তা আর হলোনা। সব হারিয়ে তাদের কান্না যেন কিছুতেই থামছেনা।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম/সম্পাদক/২৯আগস্ট

ফেসবুক মন্তব্য
Share Button