নিউজটি পড়া হয়েছে 8

বন্যার্তদের পাশে ওরা ক’জন।

ফাহাদ আহমেদঃ কদমতলী বাস টার্মিনাল, সিলেট। রাত ১১ টা বেজে ০৩ মিনিট, ঝিরিঝিরি বৃষ্টি পড়ছে। সারাদিনের পরিশ্রম, ব্যস্ততার শেষে ক্লান্ত মানুষ ঘরমূখী। হঠাৎ চোঁখে পড়লো কয়েকজন যুবক হাতে কাগজের বাক্স নিয়ে ক্লান্তিহীন ভাবে মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে। স্বভাবসূলভ আগ্রহ নিয়ে তাদের দিকে এগিয়ে গেলাম। কাছে যাওয়ার পর তাদের হাতের বাক্সের লেখাগুলো স্পষ্ট হলো, লেখা পড়ে বুঝতে পারলাম তারা সাম্প্রতিককালের বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য মানুষের দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। কোনো ব্যানার নেই, নেই কোনো লোক দেখানো কার্যক্রম, কিন্তু মানবতার ডাকে সাড়া দিয়ে কাজ করে যাচ্ছেন নিরলস।

তাদেরই একজন লিডিং ইউনিভার্সিটির এমবিএ’র শিক্ষার্থী তাপস সরকার। তার সাথে কথা বলে জানা গেলো, তারা দেশে চলমান সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থদের সাহায্য করার জন্য নগরীর বিভিন্ন পয়েন্টে মানুষের কাছ থেকে সাহায্য নিয়ে তহবিল সংগ্রহ করছেন।

এই কার্যক্রমে আপনারা কতজন আছেন এবং কোন পেশায় জড়িত’ প্রশ্নের জবাবে তিনি জানান, তারা প্রায় চল্লিশ জনের মতো আছেন, এবং সবাই বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে কাজ করে যাচ্ছেন। তারা বেশীরভাগই ছাত্র, তবে অন্য পেশার সদস্যও আছেন তাদের গ্রুপে।

তিনি আরো জানান, বন্যার্তদের জন্য টাকা তুলতে গিয়ে তারা বিভিন্ন হয়রানি ও কটুক্তির শিকার হচ্ছেন। এছাড়াও তিনি দেশের সকল স্তরের ব্যবসায়ী ও সাধারন জনগণকে তাদের স্বীয় অবস্থান থেকে এবং মানবিক দৃষ্টিকোন থেকে বিবেচনা করে বন্যার্তদের পাশে দাড়ানোর আহবান জানান।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম/অ/লে/২৭আগস্ট

ফেসবুক মন্তব্য
Share Button