নিউজটি পড়া হয়েছে 6

ঢাকা টেস্ট: প্রথম দিন শেষে স্বস্তিতে নেই অস্ট্রেলিয়াও।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: সাকিব আল হাসানের ৮৪ ও তামিম ইকবালের ৭১ রানের কল্যাণে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৬০ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে দিনের শেষ ভাগে ৯ ওভার ব্যাট করে বিপদে পড়ে গেছে অসিরা। ১৮ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসেছে অস্ট্রেলিয়া। তাই ৭ উইকেট নিয়ে এখনো ২৪২ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা।

দিনের শেষভাগে ব্যাট হাতে জবাব দিতে নেমে সাবধানী শুরু অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ম্যাট রেনশ’র। বাংলাদেশের পেসার শফিউলের পেসের তোপে বেশ কয়েকবার পরাস্তও হন ওয়ার্নার। তাই কিছুটা সর্তকও হয়ে যান ওয়ার্নার। ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে ওয়ার্নারকে তুলে নিয়েছিলেন মিরাজ। কিন্তু ডিআরএস নিয়ে এ যাত্রায় বেঁচে যান ওয়ার্নার। তবে পরের ডেলিভারিতেই ওয়ার্নারকে লেগ বিফোর ফাঁদে ফেলেন মিরাজ। তাই নামের পাশে ৮ রান রেখে আউট হন ওয়ার্নার।

ওয়ার্নারকে ফিরিয়ে উজ্জীবিত হয়ে উঠে বাংলাদেশ। এরপর তিন নম্বরে নামা উসমান খাজাকে রান আউট ও নাইটওয়াচম্যান লিঁওকেও বিদায় দেয় বাংলাদেশ। লিঁওকে শিকার করেন সাকিব। ৩ উইকেট হারানোর পর দিনের শেষভাগে আর কোন ক্ষতি হয়নি অস্ট্রেলিয়া। দিন শেষে রেনশ ৬ ও অধিনায়ক স্মিথ ৩ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের মিরাজ ও সাকিব ১টি করে উইকেট নেন।

ফেসবুক মন্তব্য
Share Button