নিউজটি পড়া হয়েছে 10

সিলেট এমসি কলেজ ও সিলেট সরকারি কলেজ ক্যাম্পাসে দশতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অাজ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: সিলেট এমসি কলেজ ও সিলেট সরকারি কলেজ ক্যাম্পাসে দশতলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে আজ। সেজন্য সকালে সিলেট আসছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

গত ১০ই আগস্ট দশতলা এই ভবনটি নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা থাকলেও অনিবার্য কারণে তা স্থগিত করা হয়।

আজ দুপুর সাড়ে ১২টায় শিক্ষামন্ত্রী সিলেটে আসবেন বলে নিশ্চিত করেছেন এমসি কলেজ অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র ও সিলেট সরকারী কলেজ অধ্যক্ষ অধ্যাপক আতাউর রহমান।

মন্ত্রী বেলা ১টার দিকে প্রথমে এমসি কলেজ ক্যাম্পাসের পুকুরের উত্তর পাশে অবস্থিত ছাত্র মিলনায়তন ও ক্যান্টিনের জায়গায় দশতলা অ্যাকাডেমিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর তিনি দুপুর ২টায় সিলেট সরকারি কলেজ কেন্দ্রীয় মসজিদের উত্তর পাশে দুইতলা বিশিষ্ট অ্যাকাডেমিক ভবনকে সংযোগ করে দশতলা ভবন নির্মাণ কাজেরও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

পরে এ উপলক্ষে আয়োজিত সভায় অংশ নিবেন শিক্ষামন্ত্রী। সিলেট এমসি কলেজ ও সিলেট সরকারি কলেজের দশতলা অ্যাকাডেমিক ভবন দু’টির বাস্তবায়ন করবে সিলেট শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে অনার্স কোর্স চালুর ঘোষণা, কলেজ অডিটোরিয়াম ও ছাত্রাবাস সংস্কারে বরাদ্দ হওয়া ৩ কোটি ৫৬ লাখ টাকাসহ আরো বেশ কিছু উন্নয়ন কাজের আনুষ্ঠানিক ঘোষণা দিবেন বলে জানিয়েছেন সিলেট সরকারি কলেজ অধ্যক্ষ অধ্যাপক আতাউর রহমান। ১৯৬৪ সালে প্রতিষ্ঠা পাওয়া সিলেট সরকারি কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ হিসেবে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) কোর্স চালু হচ্ছে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আগমনকে কেন্দ্র করে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে দুই ক্যাম্পাসেই।

ফেসবুক মন্তব্য
Share Button