নিউজটি পড়া হয়েছে 30

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফর পেছানো হচ্ছে।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: ২০১৯ সালের বিশ্বকাপ খেলতে হলে বাছাই পরীক্ষায় ওয়েস্ট ইন্ডিজের অংশগ্রহণ করাটা একরকম নিশ্চিত। আগামী মার্চে বাছাইয়ের ম্যাচ খেলবে ওয়ানডে র‌্যাংকিংয়ের নয় নম্বর দল। এ বিষয়টি মাথায় রেখে পেছানো হচ্ছে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফর।২০১৮ সালের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। সেটা পিছিয়ে নেওয়া হচ্ছে জুলাইয়ে। আপাতত এটি চূড়ান্ত না হলেও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রাথমিকভাবে রাজি হয়েছে।

ক্রিকইনফো সূত্রে জানা গেছে, বাছাইপর্ব শেষ হওয়ার পর জুনে শ্রীলঙ্কাকে স্বাগত জানাবে ওয়েস্ট ইন্ডিজ। তার এক মাস পর বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলে ক্যারিবীয় প্রিমিয়ার লিগ দিয়ে ‘হোম’ মৌসুমের ইতি টানবে উইন্ডিজরা।

এ সূচিতে পরিবর্তন আনা হলে সেটা সম্ভবত বাংলাদেশের জন্য স্বস্তির হবে। নয়তো শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজের পরপরই ক্যারিবীয় সফরে যেতে হতো মুশফিকদের। সেখান থেকে ত্রিদেশীয় সিরিজ নিদাহাস ট্রফি (১৫ থেকে ৩১ মার্চ) খেলতে শ্রীলঙ্কার বিমান ধরতে হতো তাদের।

নতুন সিদ্ধান্তে মাঝে কিছুটা বিরতি পাচ্ছে বাংলাদেশ। অবশ্য ২০১৮ সালের এপ্রিল-জুলাই পর্যন্ত বিশ্রাম পাবে তারা। এর আগে, চলতি বছরটা ব্যস্ত সময় কাটাতে হচ্ছে বাংলাদেশকে। ৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে দু’টি হোম টেস্ট শেষে দক্ষিণ আফ্রিকা উড়াল দেবে তারা। সেখানে দু’টি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ২৯ অক্টোবর পর্যন্ত।

ফিরে ২ নভেম্বর থেকে বিপিএল খেলবে জাতীয় দলের খেলোয়াড়রা। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে হতে পারে এর ফাইনাল। বিপিএল শেষে ডিসেম্বর-জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ আয়োজন করবে বাংলাদেশ।

ফেসবুক মন্তব্য
Share Button