বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আইভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আওয়ামী লীগ নেত্রী বেগম আইভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সকালে আওয়ামী লীগের পক্ষ থেকে বনানী কবরস্থানে তাঁর সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

এছাড়াও আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠন এবং সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন আলোচনা সভা, কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল, পুষ্পস্তবক অর্পণসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ শেষে আওয়ামী লীগ নেতারা ফাতেহা পাঠ এবং প্রয়াত আইভি রহমানের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুলকাদের, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এনামুল হক শামীম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য রাখেন।

এ ছাড়াও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলালীগ, তাঁতী লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা তাদের নিজ নিজ সংগঠনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করে আইভি রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান।আইভী রহমানের পরিবারের পক্ষ থেকে বাদ আছর মরহুমার বাসভবন আইভি কনকর্ড টাওয়ারে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বেগম আইভি রহমান মৃত্যবার্ষিকী পালন কমিটি আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে।

সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলামের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণসম্পাদক মাহবুব উল আলম হানিফ, রেলমন্ত্রী মুজিবুল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য রাখেন।

২০০৪ সালের ২১ আগস্ট বর্তমান প্রধানমন্ত্রীও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকেলক্ষ্য করে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগকেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাস বিরোধী সমাবেশে এক গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও মহিলা আওয়ামী লীগ সভাপতি আইভি রহমান মারাত্মক আহতহন। হামলায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে রক্ষা পান।ঘৃণ্য হামলায় আওয়ামী লীগের ২২ নেতা-কর্মীর মৃত্যুর ৩ দিন পরে ২৪ আগস্ট গুরুতর আহত আইভিরহমান সম্মিলিত সামরিক হাসপাতালে (বিএমএইচ) ইন্তেকাল করেন।

ফেসবুক মন্তব্য
xxx