শতভাগ শিক্ষা অর্জনের মাধ্যমেই দেশকে দারিদ্র মুক্ত করা সম্ভব : নবীগঞ্জে সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

এম মুজিবুর রহমান (নবীগঞ্জ) থেকেঃ শুধু শিক্ষিত হলেই চলবে না, সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও মানব সেবায় নিজেকে বিলিয়ে দিতে হবে। শতভাগ শিক্ষা অর্জনের মাধ্যমেই দেশকে দারিদ্র মুক্ত করা সম্ভব। যে জাতি যত শিক্ষিত সেই জাতি তত উন্নত। বর্তমান সরকার শিক্ষা খাতে যে বৈপ্লবিক পরিবর্তন এনেছে তা অবশ্যই প্রশংসার দাবীদার। নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের স্বস্তিপুর মতিউর রহমান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ভূমিদাতা ও প্রতিষ্ঠাতা সদস্যবৃন্দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান একে এম গোলাম কিবরিয়া তাপাদার।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় মতিউর রহমান চৌধুরী উচ্চ বিদ্যালয় হলরুমে উক্ত বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মতিউর রহমান চৌধুরী (মুফতি) এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক শাহিন আহমেদের সঞ্চালয়নায় শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করে ৮ম শ্রেনীর শিক্ষার্থী তারেক হোসেন। গীতা পাঠ করে রাজু বিশ্বাস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের সহধর্মীনি নিছমা বেগম।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ম্যানিজিং কমিটির সভাপতি হাজী সুহুল আমিন, প্রিন্সিপাল লুৎফুর রহমান, মানবাধিকার নেতা মিজানুর রহমান চৌধুরী শামীম, শিক্ষানুরাগী আব্দুল হান্নান চান মিয়া, হাজী মছদ্দর মিয়া, মোস্তফা মিয়া, ৪নং দীঘলবাক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুজাত চৌধুরী, আমিনুর রহমান চৌধুরী তানজুম, চ্যানেল এস নবীগঞ্জ প্রতিনিধি বুলবুল আহমদ, মতিউর রহমান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য আমির উদ্দিন, মুক্তার মিয়া, শিক্ষানুরাগী ফখরুল ইসলাম, ভুমিদাতা সদস্য আলহাজ্ব আব্দুল কাদির, আলহাজ্ব মছদ্দর আলী, আহাদুর রহমান, আব্দুল হাই, প্রধান শিক্ষক হুসাইন আহমদ, তোফাজ্জল হোসেন, বাবুল মিয়া প্রমূখ।

এছাড়াও উক্ত বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী অভিভাবকবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

ফেসবুক মন্তব্য
xxx