নিউজটি পড়া হয়েছে 8

আধুনিক ফোর-জি নেটওয়ার্ক স্থাপনের জন্য আগামী ৩ বছরে ৫০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে বাংলালিংক।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: মোবাইল অপারেটর বাংলালিংক আধুনিক ফোর-জি নেটওয়ার্ক স্থাপনের জন্য আগামী ৩ বছরে ৫০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে। সম্প্রতি ঢাকা সফরকালে ভিওনের সিইও জন-ইভস সার্লিয়ার এক সংবাদ সম্মেলনে এই পরিকল্পনারকথা জানান। তিনি বলেন, আগামী ৩ বছরে বাংলাদেশে ১০০ কোটি ডলার বিনিয়োগ করার ইচ্ছা রয়েছে, যার মধ্যে প্রায় এর অর্ধেক ডলার ব্যয় হবে শুধু নেটওয়ার্ক উন্নয়নের জন্য। এতে সকলের কাছে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা পৌঁছানো সম্ভব হবে।

বাংলালিংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রাহক সেবা ও বাংলাদেশ সরকারের ডিজিটাল ভিশনকে সামনে রেখে বাংলালিংক একটি শক্তিশালী ফোর-জি নেটওয়ার্ক চালু করতে প্রস্তুত। গত বছর বাংলালিংকের নেটওয়ার্কে ফোর-জি সেবার পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়। এছাড়া নেটওয়ার্ক আধুনিকীকরণের জন্য সিমগুলিকে ফোর-জিতে রূপান্তর করার প্রক্রিয়া শুরু হয়েছে।

দ্রুতগতির থ্রি-জি সেবা প্রদানের লক্ষ্যে নেটওয়ার্কের কাভারেজ আরো বিস্তৃত ও উন্নত করার লক্ষ্যে নেটওয়ার্কে বিনিয়োগ অব্যাহত রয়েছে। বর্তমানে ৯০ শতাংশের বেশি সাইট থ্রিজি কাভারেজের আওতায় আনা হয়েছে এবং চলতি বছরের মধ্যে বাকি অংশও আপগ্রেড করা হবে।

ফেসবুক মন্তব্য
Share Button