নিউজটি পড়া হয়েছে 6

আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই ২১শে আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিল : বদর উদ্দিন আহমেদ কামরান

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: বাংলাদেশে আরেকটি ১৫ই আগস্টের জন্ম দিতেই ২১ আগস্ট ঢাকায় জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় নির্বাহী কমিটির সদস্য, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

তিনি সোমবার সিলেট জেলা পরিষদ মিলনায়নতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের পরিচালনায় উক্ত সভায় বদর উদ্দিন আহমেদ কামরান আরও বলেন-, আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই বিএনপি-জামাত সরকারের মদদে ২১শে আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিল। সেদিন জাতির জনকের কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও ঘাতকদের গ্রেনেডে নিহত হয়েছিলেন আইভী রহমানসহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী।

তিনি বলেন, ১৫ আগস্টের মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান, আর ২১ আগস্টের মাস্টারমাইন্ড ছিল তারই স্ত্রী-পুত্র খালেদা-তারেক। কারন তৎকালীন সরকারের পৃষ্ঠপোষকতায় ইতিহাসের এই জগন্যতম ও বর্বরোচিত হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, মাশুক উদ্দিন আহমদ, এডভোকেট রাজ উদ্দিন রাজ, ফয়জুর আনোয়ার আলাউর, বিজিত চৌধুরী, অধ্যক্ষ সুজাত আলী রফিক, হুমায়ুন ইসলাম কামাল, শফিউল আলম চৌধুরী নাদেল, নুরুল ইসলাম পুতুল, সাইফুল আলম রুহেল, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, তপন মিত্র, আরমান আহমদ শিপলু, কবির উদ্দিন আহমদ, খোকন কুমার দত্ত, এনাম উদ্দিন মানিক, দিবাকর ধর রাম, জগদিস চন্দ্র দাস, এডভোকেট মাহফুরুর রহমান, আব্দুল বাছিত, এডভোকেট আজমল আলী, ইশতিয়াক আহমদ শামীম, জামাল আহমদ চৌধুরী, নুরুল আমিন, সালাউর আলী, আব্দুস সোবহান, এজাজুল হক এজাজ, এম শাহরিয়ার কবির সেলিম, রুবি ফাতেমা ইসলাম, আসমা কামরান, মহসিন কামরান, জালাল উদ্দিন কয়েস, দেবাংশু দাস মিটু, শাহরিয়ার আলম সামাদ, আব্দুল বাছিত রুম্মান, আব্দুল আলীম তুষার, বাদশা গাজী, শামীম রশিদ চৌধুরী, নাজমুল ইসলাম রোমেন, রায়হান চৌধুরী, ডা. নাজরা চৌধুরী, হাসিনা বেগম, আব্দুর রকিব বাবলু, কয়েছ উদ্দিন আহমদ প্রমুখ।

ফেসবুক মন্তব্য
Share Button