বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোচনা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার রাতে বঙ্গভবন থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর আলোচনায় উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতি এবং বঙ্গবন্ধু ভবনে জঙ্গি হামলার চক্রান্ত নিয়ে কথা হয়েছে।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়েও আলোচনা হয়েছে, আমরা কথা বলেছি।

কোনো সিদ্ধান্ত হয়েছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো সিদ্ধান্তে আমরা পৌঁছুতে পারিনি। আরও আলোচনা হবে।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বঙ্গভবনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগেই সেখানে পৌঁছান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও অ্যাটর্নী জেনারেল মাহবুবে আলম। তারপর সেখানে যান আইনমন্ত্রী আনিসুল হক।

তবে বঙ্গভবন থেকে জানানো হয়, দেশের বন্যা পরিস্থিত নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় রাষ্ট্রপতিকে এ বিষয়ে বিস্তারিত জানান প্রধানমন্ত্রী।

বন্যাদুর্গতদের মধ্যে প্রকৃত ক্ষতিগ্রস্তদের কাছে ত্রাণসামগ্রী পৌঁছানো নিশ্চিত করতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানান রাষ্ট্রপতি।

এ সংশ্লিষ্টরা বলছেন, মূলত ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আলোচনা করতেই তারা বঙ্গভবনে যান। রাত পৌনে ১০টার দিকে বঙ্গভবন থেকে বেরিয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর একে একে অন্যরাও বেরিয়ে যান।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে তার বাসভবনে নৈশভোজের একদিন পর সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওইদিন বঙ্গভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের তিনি বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে রাষ্ট্রপতিকে দলের অবস্থান জানাতে এসেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ষোড়শ সংশোধনী বিষয়ে দলের অবস্থান এর আগেই জানানো হয়েছে। সেই অবস্থান থেকে তা এবার রাষ্ট্রপতিকে জানানো হলো।

এরপর তিনি (রাষ্ট্রপতি) কি করবেন সেটা তার এখতিয়ার বলেও উল্লেখ করেন সেতুমন্ত্রী বলেন, ‘এটা তার এখতিয়ার। তিনি কি সিদ্ধান্ত নেবেন সেটা পরে জানা যাবে।

সোমবার ওবায়দুল কাদের যখন বঙ্গভবনে যান, তখন জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছিলেন রাষ্ট্রপতি। এ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন প্রধান বিচারপতি এসকে সিনহা।

তবে তার (প্রধান বিচারপতি) সঙ্গে দেখা হয়নি বলে সাংবাদিকদের কাছে দাবি করেন ওবায়দুল কাদের।

গত ১ আগস্ট ষোড়শ সংশোধনী বাতিলের রায় পূর্ণাঙ্গ প্রকাশের পর ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একাধিক মন্ত্রীসহ অনেক নেতার সমালোচনার মুখে পড়েন প্রধান বিচারপতি। সূত্র: চ্যানেল আই

 

ফেসবুক মন্তব্য
xxx