সিলেটেও রাজি নয় অস্ট্রেলিয়া, মঙ্গলবার বিসিবির জরুরী সভা

সিলনিউজ স্পোর্টস ডেক্স ঃ প্রস্তুতি ম্যাচ নিয়ে অস্ট্রেলিয়াকে সর্বশেষ প্রস্তাব দেওয়া হয়েছিলো সিলেটের ভেন্যুতে। কিন্তু সেখানেও রাজি নয় ক্রিকেট অস্ট্রেলিয়া। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে, আজ মঙ্গলবার আবারও বৈঠকে বসবে সিএ-বিসিবি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক বিশ্বস্ত সূত্র তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘তারা (অস্ট্রেলিয়া) সিলেটেও রাজি নয়। ফতুল্লাতেও সম্ভব নয়। নতুন কিছু ভাবতে হচ্ছে বিসিবিকে। মঙ্গলবার এ নিয়ে দুই বোর্ডের মধ্যে বৈঠক হবে।‘

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট ঢাকায় নামবে অস্ট্রেলিয়া। প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে ২৭-৩১ আগস্ট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এই দুই টেস্টের আগে ২২-২৩ আগস্ট বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া দল। কিন্তু যত বিড়ম্বনা ভেন্যু নিয়ে।

শুরুতে ফতুল্লায় ভেন্যু নির্ধারণ করা হলেও ভারী বর্ষণে সেখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। তাই ম্যাচ আয়োজন করা একরকম অসম্ভবের পর্যায়ে। এরপর ভেন্যু নেওয়া হয় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে। কিন্তু সেখানে রাজি নয় অস্ট্রেলিয়া। পরবর্তীতে সিলেট এমনকি মোহাম্মদপুরের ইউল্যাবের মাঠও রাখা হয় সম্ভাব্য তালিকায়।

এর আগে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের বরাত দিয়ে জানা যায়, অস্ট্রেলিয়ার ইচ্ছে মিরপুরেই হোক প্রস্তুতি ম্যাচ। কিন্তু সেখানে দ্বিমত বিসিবির। তবে এখনও ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ আয়োজনের ভাবনায় বিসিবি। এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘আমরা এখনো ফতুল্লায় খেলা আয়োজনের চেষ্টা করছি। মাঠে জমে থাকা পানি পাম্প করে সরানো হচ্ছে। সূচি চূড়ান্ত হওয়ার সময় থেকেই এখানে প্র্যাকটিস ম্যাচ হওয়ার কথা।’

 

ফেসবুক মন্তব্য
xxx