বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: গভীর ভালোবাসা ও শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে স্মরণ করছে জাতি। সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু-প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। পরে বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষের ঢল নামে। ধানমণ্ডি থেকে বনানী কবরস্থানে গিয়ে ১৫ই আগস্টের শহীদদের শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

পঁচাত্তরের ১৫ই আগস্ট এই বত্রিশ নম্বরেই ঘাতকরা সপরিবারে হত্যা করে জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বাংলাদেশের স্থপতি, জাতির পিতার ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। এসময় বিউগলে বাজানো হয় করুণ সুর। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের নেতাদের নিয়ে জাতির পিতাকে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জানানোর পর স্পিকার ও ডেপুটি স্পিকার এবং প্রধান বিচারপতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে।

আওয়ামী লীগের বিভিন্ন শাখা, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে।

ধানমন্ডি ৩২ নম্বর থেকে বনানী কবরাস্থানে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব, শেখ কমাল, শেখ জামাল, শিশু রাসেলসহ ১৫ই আগস্টের শহীদদের কবরে। পরিবারের সদস্য ও নিকটাত্মীয়দের আত্মার শান্তি কামনা করেন প্রধানমন্ত্রী। গোলাপের পাপড়ি ছড়িয়ে দেন স্বজনদের কবরে।

ফেসবুক মন্তব্য
xxx