জাতির জনককে শুধু হত্যাই করা হয়নি, ইতিহাস থেকে তাঁর নাম মুছে ফেলারও চেষ্টা করা হয়েছে : এনামুল হাবিব

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেছেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের ইতিহাসে অবিসংবাদিত একটি নাম। যিনি বাঙালির অধিকার আদায় এবং শোষণ-নিপীড়ন থেকে মুক্তির জন্য আজীবন সংগ্রাম করেছেন। মহান মুক্তিযুদ্ধ চলাকালীন পাকিস্তানিদের হাতে বন্দি অবস্থায়ও তিনি নতি স্বীকার করেননি। হাজার বছরের শ্রেষ্ঠ এই নেতাকে ঘাতকরা স্বপরিবারে হত্যা করে একটি কলঙ্কজনক অধ্যায় রচনা করেছে।

এনামুল হাবীব বলেন- ঘাতকরা জাতির জনককে শুধু হত্যাই করেনি; ইতিহাস থেকে তাঁর নাম মুছে ফেলারও চেষ্টা করেছে। ইনডেমনিটি অধ্যাদেশ করে ঘাতকদের বিচারের পথ রুদ্ধ করা হয়েছে। বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ঐতিহাসিক সত্যকেও তারা বিকৃত করার চেষ্টা করছে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ মঙ্গলবার সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ২০নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আজাদুর রহমান আজাদ।

সভায় বক্তব্য রাখেন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইলিয়াছুর রহমান, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বক্স, সিটি কর্পোরেশনের সচিব মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী (ভাঃ) নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী মো. আলী আকবর, নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, কর্মকর্তা এসোসিয়েশনের আহবায়ক মো. রুহুল আলম, প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান, সহকারী প্রকৌশলী অরবিন্দ দেব, কর্মচারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আক্তার সিদ্দিকী বাবলু প্রমুখ। সিটি কর্পোরেশনের চিফ এসেসর চন্দন দাশর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মো. আলী আকবর। পবিত্র গীতা পাঠ করেন জ্যোতিষ চক্রবর্তী।

অনুষ্ঠানের শেষ পর্বে জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়। উ:পূ:

ফেসবুক মন্তব্য
xxx