নিউজটি পড়া হয়েছে 5

হযরত শাহজালাল (রহ.) দরগাহ শরিফের ৬৯৮তম বার্ষিক ওরস শুরু হচ্ছে আজ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: আজ শনিবার (১২ আগস্ট) থেকে শুরু হচ্ছে হযরত শাহজালাল (রহ.) দরগাহ শরিফের ৬৯৮তম বার্ষিক ওরস। এরই মধ্যে ওরসকে কেন্দ্র করে দেশের বিভিন্ন এলাকা থেকে সিলেটে এসেছেন ভক্তবৃন্দ। সিলেট নগরীর হোটেলগুলো কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

বর্তমানে লাখো ভক্ত-আশেকানের আনাগোনায় মুখরিত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণ। অলিকূল শিরোমণির ৬৯৮তম উরস উপলক্ষে বদলে গেছে সিলেট নগরীর চিত্র। 

আজ (শনিবার) সকাল ৯টা থেকে শুরু হবে ভক্তদের গিলাফ দেয়া। চলবে যোহরের নামাজের আগে পর্যন্ত। আগামীকাল রোববার ফজরের নামাজের আগে মোনাজাতের মাধ্যমে শেষ হবে ওরস। ওরসের সব প্রস্তুতি শেষ করেছে দরগাহ কর্তৃপক্ষ। আয়োজকরাও মাজারকে সাজিয়ে তুলেছেন দৃষ্টিনন্দনভাবে।

ওরসকে কেন্দ্র করে কোনধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেদিকে লক্ষ্য রেখে মহানগর পুলিশ ও র‌্যাব-৯ এর সদস্যরা দায়িত্ব পালন করে যাচ্ছেন। এ উপলক্ষে মাজার এলাকায় ৫ স্তরের নিরাপত্তাবলয় তৈরি করেছে প্রশাসন। এছাড়া বোমা ডিসপোজাল ইউনিট, রেসকিউ টিমও থাকছে। মাজার এলাকায় পর্যাপ্ত সিসি ক্যামেরা বসানো হয়েছে। ওরস উপলক্ষে মাজারের আশপাশের ৫টি সড়কে যান চলাচল গতকাল শুক্রবার সন্ধ্যায় বন্ধ করে দেয়া হয়েছে।

মহানগর পুলিশের উপ-কমিশনার জেদান আল মুসা (গণমাধ্যম) জানিয়েছেন, এ নির্দেশনা ওরস শেষ না হওয়া পর্যন্ত বহাল থাকবে। তিনি জানান, সিলেট শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হবে। অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠ সার্বক্ষনিক মাঠে থাকবে পুলিশের সাদা পোশাকধারী কয়েকটি টিম।

ফেসবুক মন্তব্য
Share Button