নিউজটি পড়া হয়েছে 19

বাহুবলে মসজিদের কমিটি নিয়ে সংঘর্ষে নিহত ২

সিলনিউজ২৪.কমঃ হবিগঞ্জের বাহুবল উপজেলায় মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ১০০ রাউন্ড শটগানের গুলি ও ২৫ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে। ফের সংঘর্ষের আশষ্কায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে বাহুবল থানার ওসি মাজহারুল হক জানান, শনিবার সকাল ৭টার দিকে সাতকাপন ইউনিয়নের মুগকান্দি গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে। সংঘর্ষে নিহতরা হলেন ওই গ্রামের মতিন মিয়া (৫০) ও সাবু মিয়ার ছেলে কবির আখঞ্জী (৪৫)।

ওসি মাজহারুল বলেন, মসজিদের ইমাম পরিবর্তন ও কমিটি গঠন নিয়ে গ্রামবাসীর দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এ নিয়ে শুক্রবার বিকেলে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। শনিবার সকালে আবার সংঘর্ষ হলে অর্ধশতাধিক আহত হয়। আহত অনেককে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কবির মারা যান। আর মতিন মারা যান সিলেটে নেওয়ার পথে।

তিনি জানান, আহতদের হবিগঞ্জ সদর হাসপাতাল, বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আর গুরুতর আহত ১৪ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা বলছেন, মুগকান্দি জামে মসজিদের বর্তমান ইমাম ফরিদ আখঞ্জীর পরিবর্তন চায় একটি পক্ষ, অপর পক্ষ ইমামের পক্ষ নেয়। এ অবস্থায় শুক্রবার জুম্মার নামাজের সময় দুই পক্ষের বাকবিতণ্ডা হয়। এর জেরে বিকালে উভয় পক্ষ ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হয়। এরই জেরে শনিবার সকালে আবার তারা সংঘর্ষে বাধায়।

ফেসবুক মন্তব্য
Share Button