বাংলাদেশেরে অর্থনৈতিক অঞ্চলে জার্মান বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে আগ্রহী : জার্মান পার্লামেন্ট সদস্য হান্স পিটার ইউহেন।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন জার্মান পার্লামেন্ট সদস্য হান্স পিটার ইউহেন। আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ও জার্মানির মধ্যকার মজবুত সম্পর্কের কথা উল্লেখ্য করে হান্স পিটার বলেন, বাংলাদেশেরে অর্থনৈতিক অঞ্চলগুলোতে জার্মান বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে আগ্রহী। এসময় চলতি বছর প্রধানমন্ত্রীর জার্মান সফরের সময় ই-পাসপোর্টের জন্য স্বাক্ষরিত সমঝোতা স্বারকের প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়ন হবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

পরে বাংলাদেশ ইন্ডিপেনডেন্ট পাওয়ার প্রোডিউসারস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষ কর্তৃক চেক গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দেশে ক্রমবর্ধমান বিদ্যুতে চাহিদার পূরণে বিদ্যুতের উৎপাদন আরো বাড়ানোর তাগিদ দেন।

এসময় বিপার নেতারা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল শিক্ষা সহায়তা ট্রাস্ট্রে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেমোরিয়াল ট্রাস্ট্রে অনুদানের চেক হস্তান্তর করেন। এতে প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক ই ইলাহী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদসহ প্রধানমন্ত্রী কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশনের নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেমোরিয়াল ট্রাস্ট্রে অনুদানের চেক হস্তান্তর করেন।

ফেসবুক মন্তব্য
xxx