নিউজটি পড়া হয়েছে 62

হজযাত্রীদের নিয়ে অনিয়মের অভিযোগে ৪৮ এজেন্সিকে কালো তালিকাভুক্ত করেছে ধর্ম মন্ত্রণালয়।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: হজযাত্রীদের নিয়ে অনিয়মের অভিযোগে ৪৮ এজেন্সিকে কালো তালিকাভুক্ত করেছে ধর্ম মন্ত্রণালয়। ১০ আগস্টের মধ্যে সমস্যার সমাধান না হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এসব এজেন্সির কাছে প্রায় নয় হাজার পাসপোর্ট জমা আছে। ভিসার জন্য এগুলোর লজমেন্টই করা হয়নি। এদিকে, আজ ঢাকা-চট্টগ্রাম-সিলেট থেকে সময়মতো ছেড়ে গেছে সব ফ্লাইট।

নীলফামারীর ৪২ জন হজযাত্রীর নিবন্ধন করেছে আবাবিল হজ এজেন্সি। ৭ আগস্ট সন্ধ্যায় ফ্লাইটের কথা বলে সকালে তাদের নিয়ে আাসা হয় হজ ক্যাম্পে। কিন্তু বিকেল গড়িয়ে গেলেও দেখা নেই এজেন্টদের। নির্ধারিত টাকা জমা দিয়েও হাতে ভিসা-পাসপোর্ট পাননি বেশ কিছু সাব এজেন্ট।

২৪ জুলাই হজ ফ্লাইট শুরুর পর ভিসা জটিলতা, এজেন্সির গাফিলতিসহ বিভিন্ন কারণে ঠিক সময়ে সৌদি আরব যেতে পারেননি সাত হাজার যাত্রী। তারা আটকে আছেন আশকোনার এই হজক্যাম্পে।

কালো তালিকাভুক্ত ৪৮টি এজেন্সির সাথে হজ অফিসে বৈঠক করে ধর্ম মন্ত্রণালয়। দেয়া হয় তিন দিনের আন্টিমেটাম। বদলি কোটা বাড়ানোয় ২৬ আগস্টের মধ্যেই সমস্যা কাটিয়ে ওঠা সম্ভব বলে দাবি করছে হজ এজেন্সির সংগঠন হাব।

সোমবার থেকে আটকে পড়া ৭ হাজার যাত্রীর ফ্লাইট শুরুর কথা থাকলেও এখনো তা শুরু হয়নি। অতিরিক্ত ১২টি ফ্লাইট চালু হলেই যেতে পারবেন এসব যাত্রী। এখন পর্যন্ত এক লাখ ২৭ হাজার ১৯৮ জনের মধ্যে সৌদি আরব পৌঁছেছেন সাড়ে ৪৪ হাজার যাত্রী।

ফেসবুক মন্তব্য