বিপিএলের এবারের আসরে বাড়ছে ভেন্যুর সংখ্যা, খেলা হবে সিলেটেও।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: বিপিএলের এবারের আসরে বাড়ছে ভেন্যুর সংখ্যা। ঢাকা ও চট্টগ্রামের পাশাপাশি সিলেটেও খেলানো হবে টুর্নামেন্টের বেশ কয়েকটি ম্যাচ। বিষয়টি নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য শেখ সোহেল।

গত আসরে কোনো উদ্বোধনী অনুষ্ঠান না হলেও, এবার জাঁকজমকপূর্ণ আয়োজনের পরিকল্পনা আছে। ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে বিখ্যাত ভারতীয় কণ্ঠশিল্পী অরিজিৎ সিংয়ের আগমনের বিষয়টি। আসতে পারেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর বা শিল্পা শেঠীও। ভাবমূর্তির কথা মাথায় রেখে এবার ফিক্সিং ও অন্যান্য বিতর্ক এড়াতে বিশেষভাবে সতর্ক থাকবে গভর্নিং কাউন্সিল।

ঢাকার মিরপুর শের ই বাংলা জাতীয় স্টেডিয়াম ও চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম বিপিএল ক্রিকেটের এই দুই চেনা ভেন্যু। কিন্তু, কয়েকটি উইকেটে মাসব্যাপী ম্যাচের পর ম্যাচ খেলানো নিয়ে আপত্তিও উঠেছে বহুবার। কেননা, এতে করে উইকেটের স্বাভাবিক আচরণ পরিবর্তন হওয়ায়, বিপিএল রং হারায় অনেকটাই। বিশেষ করে টি-টোয়েন্টির মারদাঙ্গা ভাবটা নিষ্প্রাণ হয়ে পড়ে ম্যাড়মেড়ে পিচের কারণে। তবে, টোয়েন্টি টোয়েন্টির সেই জৌলুশ আর ক্রিকেট বিশ্বে সুনাম ধরে রাখার প্রয়াস নিয়ে এবার ভেন্যু বাড়ানোর পরিকল্পনা করেছে গভর্নিং কাউন্সিল।

উদ্বোধনী অনুষ্ঠানেও কিছুটা ভিন্নতা আনা হবে। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্ছাইজি লিগের উদ্বোধন মানেই যে জাঁকজমক। যদিও গত আসরে কোনো উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই মাঠে গড়িয়েছে বিপিএল। কিন্তু, এবার ৩১ অক্টোবর বা ১লা নভেম্বর বেশ ঘটা করেই আয়োজন করা হবে তা। বলিউড তারকা শাহরুখ খানের আগমন নিশ্চিত নয়। তবে, ভারতীয় শিল্পী অরিজিৎ সিং মাতাবেন মঞ্চ। পুরো অনুষ্ঠানের খসড়া বাজেট হতে পারে প্রায় ২ কোটি টাকা।

শেখ সোহেল বলেন, ‘অরিজিত সিংয়ের সাথে সবকিছু কথা বার্তা হয়ে গেছে। সবকিছু ফাইনাল। আর ক্যাটরিনা কাইফ, কারিনা কাপুর এবং শিল্পা শেঠী। চাইনিজ সার্কাস কোম্পানি আনার চেষ্টা করছি নতুনত্ব আনার জন্য। টিকেটের দামটা সবার কেনার সামর্থ্যের মধ্যেই থাকবে যাতে সবাই দেখতে পারে।

এদিকে, বাংলাদেশের ক্রিকেটের উত্থান আর বিপিএলের সার্বিক দিক বিবেচনায় নিয়ে ভাবমূর্তিটা অক্ষুণ্ণ রাখতে চায় গভর্নিং কাউন্সিল। আগের আসরে জুপিটার-সানোয়ার-রংপুর রাউডার্স ইস্যু কিংবা তারও আগে রিজওয়ান বিন ফারুকের কান্ড মাথায় রাখতেই হচ্ছে।

ফেসবুক মন্তব্য
xxx