বঙ্গমাতার কারণেই সফল হয়েছিলেন বঙ্গবন্ধু : প্রধানমন্ত্রী

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের মতো এ দেশের স্বাধীনতার জন্য দৃঢ়চেতা একজন সঙ্গী পেয়েছিলেন বলেই বঙ্গবন্ধু স্বাধীনতার সংগ্রাম আর মুক্তিযুদ্ধে সফল হয়েছিলেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ১৫ আগস্টের খুনিরা মহান স্বাধীনতা যুদ্ধে বঙ্গমাতার অবদান সম্পর্কে জানতো, তাই তাকেও নির্মমভাবে হত্যা করেছে।

আজ মঙ্গলবার সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমার মনে হয়, ঘাতকের দল জানতো এদেশের স্বাধীনতার পেছনে আমার মায়ের অবদান। তাই আমার মায়ের ওপরও তাদের আক্রোশ ছিল।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘সকল সাংগঠনিক দায়িত্ব পালন করতেন আমার মা। তিনি ছাত্রলীগের সরাসরি দেখাশোনা করতেন। এমনকি সংসারের কোন বিষয় নিয়ে তিনি কখনও বাবাকে বিরক্ত করেননি।

তিনি বলেন ‘ঘাতকের দল আমার মায়ের ওপর যেভাবে গুলি চালিয়েছে সেটা কখন ভাবতেও পারিনি। আর একটা বাড়িতে শুধু নয়, তিনটা বাড়িতে একসাথে আক্রমণ করেছে।

মহিলা এবং শিশু বিষয়ক মন্ত্রণালয় বঙ্গমাতার ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়েজন করে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন নারী ও শিশু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান রেবেকা মোমেন।

ফেসবুক মন্তব্য
xxx