টাঙ্গাইলে ২০০৫ সালের সিরিজ বোমা হামলার ঘটনায় ১৪ জেএমবি সদস্যের ২০ বছর করে কারাদণ্ড।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: টাঙ্গাইলে ২০০৫ সালের চাঞ্চল্যকর ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে ১৪ জেএমবি সদস্যকে ২০ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে আর্থিক জরিমানাসহ অনাদায়ে এক বছরের অতিরিক্ত সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর মিয়া এ রায় দেন।

মামলা সূত্রে জানা যায়, বিগত ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশের মতো টাঙ্গাইল কোর্ট চত্বর, শহীদ জগলু রোড ও বেবিস্ট্যান্ড এলাকায় জেএমবি’র সদস্যরা আতংক সৃষ্টির জন্য একযোগে বোমা বিস্ফোরণ ঘটায়।

এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়। মামলায় ১৭জন আসামির মধ্যে ৩ জন মারা যায়। দণ্ডপ্রাপ্ত ১৪ জনের মধ্যে ১০জন আসামি টাঙ্গাইল জেলহাজতে রয়েছে।

এ মামলার সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, আমানুল্লাহ, আরমান বিন আজাদ, আব্দুল্লাহ আল মামুন, হাবিবুর রহমান হাবিব, মিজান আব্দুল আহাদ হাবিল, রুস্তম, তারিক, দেলোয়ার হোসেন, ইয়ামিন, সাইদুল ইসলাম ও রাসেল। তাদের বাড়ি দেশের বিভিন্ন স্থানে। বাকি চার আসামী পলাতক রয়েছে।

এ মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট শামীম চৌধুরী দয়াল ও এডভোকেট নাজিম উদ্দিন। মামলার সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ মঙ্গলবার এ রায় দেন।

ফেসবুক মন্তব্য
xxx