সংবিধানের ষোড়শ সংশোধনী সংসদে আবার পাস করা হবে : সিলেটে অর্থমন্ত্রী

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: সংবিধানের ষোড়শ সংশোধনী সংসদে আবার পাস করা হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উচ্চ আদালতের রায়ে ষোড়শ সংশোধনী বাতিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সংসদে আমরা আবারও ষোড়শ সংশোধনী পাস করবো এবং আদালত তা বাতিল করলে অনবরত পাস করতে থাকবো। দেখি তা কতদূর যায়।

আজ দুপুরে সিলেটের দক্ষিণ সুরমার সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য ভূমি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ মন্তব্য করেন।

অর্থমন্ত্রী আরও বলেন, বিচারকরা জনগণের প্রতিনিধিদের উপর খবরদারি করেন। অথচ আমরা তাদের নিয়োগ দেই। বিচারকদের এমন আচরণ ঠিক নয়।

এর আগে সুপ্রিম কোর্টের বিচারপতিদের অপসারণের ক্ষমতা জাতীয় সংসদের কাছে ন্যস্ত করে আনা সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে ১ আগস্ট সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ৭৯৯ পৃষ্ঠার  রায় প্রকাশ করা হয়।

প্রকাশিত রায়ে উচ্চ আদালতের বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিল বহাল রাখা হয়েছে। এবং নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলা সংক্রান্ত ১১৬ অনুচ্ছেদ অবৈধ বলে উল্লেখ করা হয়েছে।

এসময় অর্থমন্ত্রীর সাথে ছিলেন সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত ড. আবুল মোমেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, সদর উপজেলা চেয়রম্যিান আশফাক আহমদ প্রমুখ।

ফেসবুক মন্তব্য
xxx