ওআইসি মহাসচিব ড. ইউসেফ বিন আহমদ আল-ওথাইমিন চারদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব ড. ইউসেফ বিন আহমদ আল-ওথাইমিন চারদিনের সফরে গত মধ্যরাতে ঢাকায় পৌঁছেছেন। মহাসচিব হিসেবে দায়িত্ব গ্রহণের পরে এটিই তার প্রথম বাংলাদেশ সফর।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (বাইলেটারাল অ্যান্ড কনস্যুলার) কামরুল আহসান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ওআইসি মহাসচিবকে অভ্যর্থনা জানান।

বাংলাদেশে চলতি বছরের নভেম্বরে ওআইসি পর্যটন মন্ত্রীদের ১০ম অধিবেশন এবং ২০১৮ সালের প্রথমার্ধে ওআইসি কাউন্সিল অব ফরেন মিনিস্টার্স-এর পরবর্তী অধিবেশন আয়োজনের প্রাক্কালে ওআইসি মহাসচিব এই সফরে এলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজ সকাল ১০টায় এবং বিকেল সোয়া ৪টায় রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে তার সাক্ষাতের কর্মসূচি রয়েছে।ওআইসি মহাসচিব আজ পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে মিলিত হবেন এবং তার সম্মানে পররাষ্ট্রমন্ত্রীর আয়োজিত নৈশভোজ অনুষ্ঠানে যোগ দেবেন।

সফরকালে ওআইসি মহাসচিব এবং তাঁর সফরসঙ্গী প্রতিনিধিদল সংসদে বিরোধী দলীয় নেতা রওশান এরশাদের সঙ্গে বৈঠক করবেন।

ওআইসি মহাসচিব শুক্রবার কক্সবাজারের কুতুপালং শরণার্থী শিবির ও এর সংলগ্ন এলাকায় মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে আসা সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের সঙ্গে কথা বলবেন এবং তাদের প্রতি সহানুভূতি ও সংহতি প্রকাশ করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেছেন, ওআইসিতে বাংলাদেশের ক্রমবর্ধমান গুরুত্ব বৃদ্ধির প্রেক্ষাপটে এই সফরে মহাসচিব ওথাইমিন এ দেশের নেতাদের সঙ্গে নিজেকে পরিচিত করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশ আগামী বছর ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের ৪৫তম কাউন্সিল অধিবেশন আয়োজন করতে যাচ্ছে। সে কারণে বাংলাদেশ এবং ওআইসি সচিবালয়ের সহযোগিতা ছাড়াও দ্বিপক্ষীয় অন্যান্য ক্ষেত্রে সহযোগিতা নিয়ে সফরকালে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

ফেসবুক মন্তব্য
xxx