বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের স্মরণে সিলেটে আওয়ামী লীগের শোকর‌্যালি।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের হত্যাকারী সকল খুনির ফাঁসির রায় কার্যকর ও দেশের বাইরে অবস্থানরত দণ্ডপ্রাপ্ত আসামিদের ফিরিয়ে এনে শাস্তি কার্যকরের দাবি জানিয়ে সিলেটে শোকর‌্যালি করেছে আওয়ামী লীগ। আজ মঙ্গলবার (০১ আগস্ট) দুপুর ১২টায় এই শোকর‌্যালির আয়োজন করে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ।

ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠ থেকে শোকর‌্যালিটি শুরু হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

র‌্যালি পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে খুনি চক্র এ দেশ থেকে বাঙালি জাতীয়তাবাদকে হত্যা করতে চেয়েছিল। ফাঁসির দন্ডপ্রাপ্ত সেসব খুনীদের অনেকেই এখনো বিদেশে পালিয়ে বেড়াচ্ছে। তাদেরকে দেশে এনে রায় কার্যকরের মাধ্যমে বাঙালি জাতিকে কলঙ্কমুক্ত করতে হবে।

বক্তারা শোককে শক্তিকে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য ও মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা সভাপতি লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

ফেসবুক মন্তব্য
xxx