নিউজটি পড়া হয়েছে 91

উ. কোরিয়াকে বড় হুমকি মনে করছে ট্রাম্প ও অ্যাবে।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে বলেছেন, উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র কর্মসূচি ওয়াশিংটন ও টোকিও’র জন্য সরাসরি ও ক্রমবর্ধমান বড় ধরণের হুমকি।

উভয়ে পিয়ংইয়ংয়ের ওপর অর্থনৈতিক ও কূটনৈতিক চাপ নবায়নেরও অঙ্গীকার করেন।রোববার হোয়াইট হাউজের এক বিবৃতিতে বলা হয়, ‘প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার আরো একটি আন্ত:মহাদেশীয় ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের (আইসিবিএম) উৎক্ষেপণ মোকাবেলায় জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের সঙ্গে কথা বলেছেন।

এ দুই নেতা এ ব্যাপারে একমত হয়েছেন, উত্তর কোরিয়ার পারমানবিক কর্মসূচি সরাসরি যুক্তরাষ্ট্র, জাপান, রিপাবলিক অব কোরিয়া এবং কাছের ও দূরের আরো অনেক দেশের জন্য বড় ধরণের হুমকি।

বিবৃতিতে আরো বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প ও প্রধানমন্ত্রী অ্যাবে উত্তর কোরিয়ার ওপর অর্থনৈতিক ও কূটনৈতিক চাপ আরো বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ এবং তারা এ পথ অনুসরণে আরও দেশকে রাজি করানোর চেষ্টা করছেন।

এসময় প্রেসিডেন্ট ট্রাম্প যেকোন হামলা থেকে জাপান ও দক্ষিণ কোরিয়াকে রক্ষায় কঠোর প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেন। প্রয়োজনে যুক্তরাষ্ট্রের পুরো শক্তি কাজে লাগানোর কথাও বলা হয়।

ফেসবুক মন্তব্য
xxx