নিউজটি পড়া হয়েছে 102

সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে ইসির বৈঠক অনুষ্ঠিত।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে একাদশ সংসদ নির্বাচনে না-ভোট পুনরায় চালু, সেনাবাহিনী মোতায়েন, নির্বাচনে ধর্মের ব্যবহার বন্ধ, কালো টাকা ও পেশি শক্তির প্রভাবমুক্ত ভোট আয়োজনের বিষয়ে আলেচনা করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

নির্বাচন কমিশন ৫৯ জনকে আমন্ত্রণ জানালেও মতবিনিময়ে উপস্থিত ছিলেন ৩৬ থেকে ৩৭ জন। বাকিরা বিভিন্ন কারণে উপস্থিত হতে পারেননি এবং বেশিরভাগ আগেই তাদের অপারগতা ইসিকে জানিয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে এই সভায় চার নির্বাচন কমিশনারও উপস্থিত ছিলেন। ২০১৯ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের নেয়া কর্মপরিকল্পনা অনুযায়ী হচ্ছে এ মতবিনিময় সভা। 

সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের মধ্যে দিয়ে শুরু হলো নির্বাচন কমিশনের সংলাপ। ২০১৯ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের নেয়া কর্মপরিকল্পনা অনুযায়ী হচ্ছে এ মতবিনিময় সভা। নির্বাচন কমিশন জানিয়েছে, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের সক্ষমতা বাড়ানোর বিষয়ে মতামত নেয়া হচ্ছে।

সভার আলোচ্যসূচির মধ্যে রয়েছে- নির্বাচনি আইন সংস্কার, সংসদীয় আসনের সীমানা পুনঃনির্ধারণ, নির্ভুল ভোটার তালিকা ও ভোটকেন্দ্র বিষয়ক কার্যক্রম যুগোপযোগী করা। তবে অতিথিরা এর বাইরেও কোনো বিষয় থাকলে আলোচনা করতে পারবেন।

ফেসবুক মন্তব্য
xxx