নিউজটি পড়া হয়েছে 94

দুদক-এর অভিযোগ কেন্দ্রের হটলাইন ‘১০৬’ এর উদ্বোধন আজ।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: দুর্নীতি দমন কমিশনের অভিযোগ কেন্দ্রের হটলাইন ‘১০৬’ আজ থেকে দুর্নীতির অভিযোগ গ্রহণের জন্য উন্মুক্ত করা হচ্ছে। এ উপলক্ষ্যে আজ সকাল ১০ টায় দুর্নীতিদমন কমিশনের মিডিয়া সেন্টারে আনুষ্ঠানিকভাবে হটলাইন ‘১০৬’ এর উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বুধবার কমিশনের প্রধান কার্যালয়ের তিন তলায় স্থাপিত অভিযোগ কেন্দ্রে আকস্মিক পরিদর্শনে আসেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ, কমিনার ড. নাসিরউদ্দীন আহমেদ এবং কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম।

এসময় দুুদক চেয়ারম্যান অভিযোগ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, অভিযোগ গ্রহণকালে কোনো অবস্থাতেই অভিযোগকারীদের সঙ্গে দুর্ব্যবহার করা যাবে না। তিনি বলেন, আমাদের দেশের সাধারণ মানুষ বাকপটু নয়। তারা সহজ সরল ভাষায় কথা বলেন। তাই তাদের বক্তব্য, অত্যন্ত ধৈর্যসহকারে শুনে রিপোর্ট করতে হবে।

ইকবাল মাহমুদ বলেন, হটলাইন স্থাপন করা হয়েছে জনগণের সাথে কমিশনের প্রত্যক্ষ সংযোগের জন্য। আমরা দেশের জনগণকে সাহায্য করতে চাই।

অভিযোগকারীর নাম, ঠিকানা বা পরিচয় কোনো অবস্থাতেই প্রকাশ করা হবে না। তিনি বলেন, কর্মকর্তারা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করেন তাহলে সাধারণ মানুষ দুর্নীতির ঘটনার প্রতিকার ও প্রতিরোধের জন্য অবশ্যই দুদকের অভিযোগ কেন্দ্রের হটলাইন ১০৬ নম্বরে ফ্রি কল করবেন।

হটলাইন-১০৬ পরিচালনার জন্য কমিশনের ৫০ জন কর্মকর্তাকে প্রযুক্তি এবং আচরণগত বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। হটলাইন-১০৬ পরিচালনার জন্য বাংলাদেশ টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি) এর অনুমোদনসহ অন্যান্য আনুষঙ্গিক বিধি-বিধান যথাযথভাবে পরিপালন করা হয়েছে।দুর্নীতির অভিযোগ জানাতে অফিস সময়ে (সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত) ১০৬ নম্বরে ফ্রি কল করা যাবে।

ফেসবুক মন্তব্য