নিউজটি পড়া হয়েছে 103

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ নিয়ে আবারও শংকা।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম স্পোর্টস ডেস্ক ::: অনিশ্চয়তার কালো মেঘ কিছুতেই সরছে না বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ নিয়ে। তার মধ্যে ক্রিকইনফোর খবরে শঙ্কা জোড়ালো হয়েছে। পারিশ্রমিক ইস্যুতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে ক্রিকেট অ্যাসোসিয়েশনের সবশেষ বৈঠকে আসেনি কোনো সমাধান। সফর বাতিলের সম্ভাবনা দেখা দিলেও ক্রিকেট অস্ট্রেলিয়া বলছে সমাধানের লক্ষ্যে চলছে আলোচনা।

ঠিক একমাস পরেই দুই টেস্ট খেলতে বাংলাদেশে থাকার করার কথা অস্ট্রেলিয়ার। সূচি চূড়ান্ত, অথচ সিরিজ ভবিষ্যত এখ্নও অজানা দুই দেশের ক্রিকেটারদের। গণমাধ্যমকেও অন্ধকারে রেখেছে দুই বোর্ড।

বাংলাদেশ সফর নিয়ে এই মুহূর্তে অস্ট্রেলিয়া থেকে আসছে মিশ্র বার্তা। সফরের আগে নিয়মমাফিক নিরাপত্তা পরিদর্শন কোরতে প্রতিনিধিদল পাঠাবে অজিরা। তবে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিক ইনফোর খবর হতাশা বাড়িয়ে দিচ্ছে। সিরিজ বাতিলের প্রস্তুতি নিয়ে রাখতে বিসিবিকে নাকি জানিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এমন তথ্য বেরিয়েছে যখন, চলমান পারিশ্রমিক ইস্যুতে ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের মধ্যকার শুক্রবারের বৈঠকটিও শেষ হয়েছে কোনো সমাধান ছাড়াই। সিএ-এর প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড ও এসিএর প্রধান অ্যালিস্টার নিকোলসনের ওই আলোচনায় প্রস্তাবিত লভ্যাংশ বন্টনের বিপরীতে নতুন মডেল উপস্থাপন করা হয়।

নতুন প্রস্তাবনা আমলে নেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া, অভিযোগ এসিএ-র। এ বিষয়ে মন্তব্য না করলেও সমস্যা সমাধানে আলোচনা চলমান, জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ৩০ জুন ডেডলাইন পার হবার পর কয়েকবারই এমন আলোচনা চালিয়েছে দুই পক্ষ তবে সংকট কাটেনি অজি ক্রিকেটে।

আগামী সোমবার দুই পক্ষ আবারও আলোচনায় বসবে। এদিকে সফরের ভবিষ্যত নিয়ে খোলাসা না করলেও, নিরাপত্তা পর্যবেক্ষণে এ মাসে বাংলাদেশে বিশেষজ্ঞ দল পাঠানোর সিদ্ধান্ত থেকে সরে আসেনি অস্ট্রেলিয়া। তাই সোমবারে সিএ ও এসিএ’র বৈঠকের উপর নির্ভর করছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার সিরিজের ভাগ্য। ই:পে:টি:

ফেসবুক মন্তব্য
xxx