নিউজটি পড়া হয়েছে 69

ইসলাম ধর্ম নিয়ে কোনো ষড়যন্ত্র মেনে নেয়া হবে না : প্রধানমন্ত্রী

সিলনিউজ২৪.কমঃ গুটিকয়েক ভ্রান্ত ধারণার মানুষের কারণে আজ গোটা মুসলিম উম্মাহ বিপদে আছে। তারা ইসলামকে ভুলভাবে উপস্থাপন করছে। তাই ইসলাম নিয়ে কোনো ধরনের ষড়যন্ত্র মেনে নেয়া হবে না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকালে আশকোনায় হজ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ধানমন্ত্রী বলেন, নিরীহ মানুষকে মারার অধিকার কারো নেই। আর আত্মঘাতী হওয়া ধর্মের কোথাও উল্লেখ নেই। ধর্মের নামে যারা বিপথে যাচ্ছেন দোয়া করি তারা যেন সুপথে ফিরে আসেন। না হলে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ সহ্য করা হবে না। সবাই যেনো শান্তিতে বসবাস করতে পারে সে ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, হাজিদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করেছে সরকার। সৌদিতে তাদের অবস্থান জানার সুযোগ উন্নত হয়েছে। সেসঙ্গে হজযাত্রীদের রেজিস্ট্রেশন ডিজিটালাইজড করা হয়েছে। হজে গিয়ে হাজিরা যেন হয়রানির শিকার না হয় সেই ব্যবস্থা নেয়া হয়েছে। এসব সফলতার ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে বাংলাদেশ থেকে হজযাত্রীর সংখ্যা ছিল মাত্র ৪৭ হাজার। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর হজ যাত্রীদের সংখ্যা বাড়তে থাকে। এবার এক লাখ ২৭ হাজার লোক হজে যাচ্ছেন। এটাই বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ হজযাত্রী।

এ বছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স সমান অনুপাতে হজ যাত্রী পরিবহন করবে। সোমবার প্রথম ফ্লাইটটি ৪১৯ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর এবং শেষ হবে ৫ অক্টোবর। এছাড়া মদিনা থেকে চারটি ফ্লাইট পরিচালনা করা হবে।

ফেসবুক মন্তব্য