আশুলিয়ার চৌরাবাড়ি এলাকায় জঙ্গি আস্তানায় থাকা চার জঙ্গির আত্মসমর্পণ, অভিযান সমাপ্ত।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম ::: আশুলিয়ার নয়ারহাট চৌরাবাড়ি এলাকায় কথিত জঙ্গি আস্তানায় থাকা চার ব্যক্তি আত্মসমর্পণ করেছে। তারা হলেন; মোজাম্মেল, ওরফানুল, আলমগীর ও রাশেদুল নবী।

আত্মসমর্পণের পর র‌্যাবের পরিচালক (মিডিয়া) মুফতি মাহমুদ গণমাধ্যমকে বলেন, অভিযান শেষ হয়েছে। তবে ওই অাস্তানায় আইইডি বোমা অবিস্ফোরক রয়েছে সেগুলো নিয়ে কাজ করছে বোমা নিষ্ক্রিয়কারী দল।

ওই চার জনের পরিচয় সম্পর্কে বলেন, আত্মসমর্পণ করা সবাই সরওয়ার তামিম গ্রুপের। হলি অর্টিজান হামলার মূল পরিকল্পনাকারী তামিম চৌধুরীর ঘনিষ্ঠ তামিম দারিকে গত এপ্রিলে গ্রেফতার করা হয়। তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়েছিলেন ঢাকার আশে-পাশে বিভিন্ন এলাকায় সংঘবদ্ধভাবে জঙ্গিরা নাশকতার পরিকল্পনা করছে।

মুফতি মাহমুদ বলেন, গত মাসে পোশাক শ্রমিক বলে ওই বাসাটি ভাড়া নেই তারা। বাড়ির মালিক তাদের প্রতি সন্দেহ করলে র‌্যাবের কাছে যায়, এরপর র‌্যাব ওই বাড়িতে নজরদারি বাড়ায়। শনিবার দিবাগত রাত ১২টায় দিকে ওই বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব। রাত তিনটায় গোলাগুলি হয়। এবং রোববার দুপুর ১২টার তারা আত্মসমর্পণ করে।

অন্যান্য জঙ্গি অপারেশনের সঙ্গে এই অপারেশনের কোনো পার্থক্য আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এই জঙ্গি অপারেশনে সবাইকে জীবিত উদ্ধার করা গেছে। এভাবে অভিযান করা গেলে উদ্ধার করা জঙ্গিদের কাছ থেকে বিভিন্ন তথ্য পাওয়া যায় এবং অন্য অপারেশনের প্রস্তুতি নেওয়া যায়।

আজাদ নামে এক ব্যক্তি নিজেকে পোশাক শ্রমিক পরিচয় দিয়ে বাড়িতে ভাড়া নেয় বলে জানিয়েছে র‌্যাব। বাড়ির মালিককে অাটক করা হয়েছে।

Facebook Comments