সাড়ে সাত বছর বয়সে আট প্যাকের অধিকারী চেন!

সিলনিউজ২৪.কম: শরীর চর্চা করে অনেকেই আট প্যাকের অধিকারী হয়েছেন। তবে মাত্র সাড়ে সাত বছর বয়সে আট প্যাকের অধিকারী হয়েছে এমন কাউকে খুঁজে পাওয়া দুষ্কর। কিন্ত তাই করে দেখিয়েছে চীনের হেংজাউস প্রদেশের চেন ই নামের এক বালক। তার কাছে বয়স আর কিছু নয়; যেন একটি সংখ্যা মাত্র।

এত কম বয়সে জিমে ভর্তি হয়ে কঠোর পরিশ্রমের মাধ্যমে আট প্যাক বানিয়েছেন চেন। সম্প্রতি অনুষ্ঠিত শরীর চর্চার এক প্রতিযোগিতায় ছয়টি গোল্ড মেডেল এবং একটি রৌপ্য মেডেল জিতে নেয় সে।

চীনের পিপলস ডেইলির ফেসবুক পাতায় শেয়ার করা চেন ই এর শারীরিক গঠনের ছবি মাত্র ১৮ ঘণ্টায় ২৫ হাজার প্রতিক্রিয়া পায়। ওই পোস্টের মাধ্যমে জানা যায়, চেন পাঁচ বছর বয়স থেকে শরীর চর্চা শুরু করেন। নিজের সাহসিকতা এবং দক্ষতা বদৌলতে কিন্ডারগার্টেনের শিশু হওয়া সত্ত্বেও তিনি শরীর চর্চার সুযোগ পান।

চেনের শরীরের এই বিবর্তনে ইতিবাচক ভূমিকা পালন করেছেন তার কোচ। কঠোর পরিশ্রমের মাধ্যমে চেন নিজের পেট এবং শরীরের পিছনের মাংসপেশীর উন্নয়ন করেছেন, শারীরিক নিয়ন্ত্রণ বৃদ্ধি করেছেন, ভারসাম্য রক্ষায় উন্নতি করেছেন। এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে পিপলস ডেইলি। চেন ছয়টি গোল্ড মেডেল এবং একটি রৌপ্য মেডেল জিতে নেয়

মাত্র সাত বছর বয়সের এই শিশু শারীরিক গঠনের প্রশংসা করেছেন অনেকে। তার বয়স কম হওয়ায় এ নিয়ে শঙ্কাও প্রকাশ করেছেন অনেকে। সূত্র:

Facebook Comments