মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস ফিজজেরাল্ডের সংঘর্ষে নিখোঁজ ৭ সেনার মরদেহ উদ্ধার।

সিলনিউজ২৪.কম: জাপান উপকূলে বাণিজ্যিক জাহাজের সঙ্গে মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস ফিজজেরাল্ডের সংঘর্ষের পর থেকে নিখোঁজ জাহাজের ৭ সেনার মরদেহ উদ্ধার হয়েছে। সোশ্যাল মাইক্রোব্লগিং সাইট টুইটারে পোস্টের মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেছে মার্কিন নৌবাহিনী।

নিহতদের পরিচয় পরে জানানো হবে বলেও টুইটবার্তায় উল্লেখ করা হয়েছে।

শুক্রবারের ওই সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়। আহতদের মধ্যে ছিলেন মার্কিন নৌবাহিনীর জাহাজের কমান্ডিং অফিসারও। তাকে হেলিকপ্টারযোগে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে (বাংলাদেশ সময় শুক্রবার রাত সাড়ে ১১টা) নৌবাহিনীর ডেস্ট্রয়ার জাতীয় জাহাজ ইউএসএস ফিজজেরাল্ডের সঙ্গে ফিলিপিন্সের পতাকাযুক্ত কন্টেইনারবাহী জাহাজ এসিএক্স ক্রিস্টালের সংঘর্ষ হয়। জাপানের ইয়োকোসুকা শহর থেকে প্রায় ৫৬ নটিক্যাল মাইল বা ১০৩ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে সংঘর্ষটি ঘটে।

হেলিকপ্টার থেকে তোলা ছবিতে দেখা গেছে, ডেস্ট্রয়ার জাহাজটির ডানদিকে ব্যাপক পরিমাণ ক্ষতি হয়েছে ওই ধাক্কায়।

কমান্ডিং অফিসার ছাড়াও ‘কাটাছেঁড়া আর আঘাতে থেঁতলানো’ ক্ষত নিয়ে ইউএসএস ফিজজেরাল্ডের আরও দু’জন ক্রুকে হেলিকপ্টারে করে হাসপাতালে পাঠানো হয়েছে বলে সোশ্যাল মাইক্রোব্লগিং সাইট টুইটারে জানিয়েছে ইউএস সেভেন্থ ফ্লিট।

টুইটবার্তায় আরও জানানো হয়েছে, জাহাজটির কিছু কিছু জায়গা দিয়ে পানি ঢুকে গেছে। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। নৌবাহিনীর ১৫৪ মিটার লম্বা জাহাজটি নিজস্ব জ্বালানি ও ইঞ্জিন ব্যবহার করেই বর্তমানে ইয়োকোসুকার দিকে এগোচ্ছে। তবে গতি খুব ধীর।

বিবিসি জানিয়েছে, যে জায়গায় সংঘর্ষ হয়েছে, সেটা খুবই ব্যস্ত একটি এলাকা। টোকিয়ো উপসাগরে প্রতিনিয়তই সেখান দিয়ে জাহাজ ঢুকছে এবং বের হচ্ছে।

Facebook Comments