নবীগঞ্জে কুসাসের ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদকঃ নবীগঞ্জ উপজেলার কুশিয়ারা সাহিত্য-সংস্কৃতি ফোরাম এর আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৬ জুন) নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ মোকামপাড়াস্থ কুসাস এর প্রতিষ্টাতা সভাপতি বরেণ্য কবি শাহ্ মোঃ আলমগীর এর বাসভবনে অনুষ্ঠিতব্য আলোচনা সভা, মিলাদ ও ইফতার মাহফিলে বিভিন্ন শ্রেণী পেশার মুসল্লিগন অংশ গ্রহন করেন। উক্ত ফোরাম এর সহ-সভাপতি সাংবাদিক আহমেদ আবুল কালাম আজাদের সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেটের বিশিষ্ট কবি অধ্যাপক বাছিত ইবনে হাবীব।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বরেণ্য সাহিত্যিক আমাদের ডাকের সম্পাদক কবি আলীম উদ্দীন আলম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ আমিনুর রহমান স্বপন, শিক্ষক আলমাছ উদ্দীন, এনামুল হক।

কুসাস এর সাধারন সম্পাদক এম মুজিবুর রহমান ও সাংগঠনিক সম্পাদক এম এস লিমনের যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, যুগ্ম সাধারন সম্পাদক ও ইউপি সদস্য সাফু আলম, সাবেক ইউপি সদস্য ওয়াহিদুর রহমান, প্রচার সম্পাদক সৈয়দ আলআমিন, সাহিত্য সম্পাদক কামরুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক হাফিজ এরশাদুল হক। দপ্তর সম্পাদক এস, এম, শাহাজাদা, ক্রীড়া সম্পাদক মুজিবুর রহমান সাজু।

আলোচনা সভায় প্রধান অতিথি কবি অধ্যাপক বাছিত ইবনে হাবীব বলেন,- সংযম ও সিয়াম সাধনার মাস হচ্ছে পবিত্র মাহে রমজান। এ মাসে   তাক্বওয়া অর্জন করেন প্রত্যেক ঈমানদারগন। আর তাক্বওয়া মানুষকে পাপের প্রতি বিরাগ ও পূণ্যের প্রতি অনুরাগ সৃষ্টি করে। এর ফলে মানুষের মনে খোদাভীতি জন্মে। যদি মানুষ আল্লাহ্কে ভয় করে, সে কখনোই খারাপ কাজ করতে পারে না। সে অবশ্যই আল্লাহর হুকুম পালণ করবে। তাই সিয়াম সাধনার মূল লক্ষ্য হচ্ছে তাক্বওয়া অর্জন করে মহান আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য লাভ করা। আর এই অর্জন সম্ভব হলেই  সমাজ জীবনের সকল স্তরে শান্তি ও কল্যাণ বয়ে আনে।

সিলনিউজটুয়েন্টিফোরডটকম/লিমনশাহেনশাহ/১৬ জুন

Facebook Comments