ফিলিস্তিনে শরণার্থীদের সহায়তা বিষয়ক জাতিসংঘের ত্রাণ ও সাহায্য বন্ধের আহ্বান ইসরাইলের প্রধানমন্ত্রীর।

সিলনিউজ২৪.কম: ফিলিস্তিনে শরণার্থীদের সহায়তা বিষয়ক জাতিসংঘের ত্রাণ ও সাহায্য (ইউএনআরডব্লিউএ) সংস্থার কার্যক্রম বন্ধের আহ্বান জানিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। এই সংস্থার বিরুদ্ধে ইসরাইল বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ করে এর কার্যক্রম বন্ধের আহ্বান জানিয়েছেন তিনি।

এ বিষয়ে নেতানিয়াহু তার বার্তা জাতিসংঘে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের কাছে পৌঁছে দিয়েছেন বলে আলজাজিরা জানিয়েছে।

তবে নেতানিয়াহুর এই বক্তব্যকে ‘কল্পনাপ্রসূত’ বলেছেন ইউএনআরডব্লিউ’র গাজাভিত্তিক মুখপাত্র আদনান আবু হাসনা। তিনি বলেন, ইসরাইলের বড় মিত্র যুক্তরাষ্ট্রই ইউএনআরডব্লিউ’তে গত বছর সবচেয়ে বেশি সহায়তা দিয়েছে। তারা গত বছর এখানে ৩ হাজার ৬শ ৬৮ কোটি টাকা দিয়েছে।

কিন্তু রোববার নেতানিয়াহু মন্ত্রীসভার বৈঠকে বলেন, ইউএনআরডব্লিউ ফিলিস্তিনে সমস্যার সমাধান না করে তা জিইয়ে রাখছে এবং ইসরাইল বিরোধী কর্মকাণ্ডে প্ররোচিত করছে। তাই এখনই সময় এর কার্যক্রম বন্ধ করে জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনের সঙ্গে একত্রিত হওয়ার।

ইউএনআরডব্লিউ গাজায় তাদের দুটি স্কুলের নিচে সুরঙ্গের অংশ আবিস্কারের কথা জানানোর দুইদিন পরই নেতানিয়াহু এসব কথা বলেন। এসব সুরঙ্গ দিয়ে হামাস ২০১৪ সালে ইসরাইলে হামলা চালিয়েছে বলে অভিযোগ করা হয়।

Facebook Comments