পবিত্র ঈদ উপলক্ষে আগামী ৮জুন থেকে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন কাউন্টারের মাধ্যমে নতুন নোট বিনিময় করা হবে।

সিলনিউজ২৪.কম: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামী ৮ জুন বৃহস্পতিবার থেকে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন কাউন্টারের মাধ্যমে নতুন নোট বিনিময় করা হবে। বাংলাদেশ ব্যাংকের কাউন্টারের পাশা্পাশি ঢাকা শহরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের নির্ধারিত শাখা থেকেও পুরাতন নোটের পরিবর্তে নতুন নোট বিনিময় করা যাবে।

সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত ২২ জুন পর্যন্ত জনসাধারণ পুরাতন নোটের পরিবর্তে নতুন নোট বিনিময় করতে পারবেন। বাংলাদেশ ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সোমবার (৫ জুন) বাংলাদেশ ব্যাংকের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক জিএম আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞত্তিতে জানানো হয়, দুই টাকা থেকে শুরু করে ৫০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিনিময় করা হবে। কেউ একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবে না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে পরিমাণ নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন। বিজ্ঞিপ্তিতে বলা হয়েছে, ২ টাকা থেকে ৫০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট প্রতিটি একটি প্যাকেট করে বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে পরিমাণ নির্বিশেষে যে কোন মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।

Facebook Comments