সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল কালাম-ফলিক চক্রের কবল থেকে উদ্ধারের দাবি জানিয়েছে সিলেট জেলা ও মহানগর যুবলীগ।

সিলনিউজ২৪.কমঃ সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল জামায়াত সমর্থিত কালাম-ফলিক চক্রের কবল থেকে উদ্ধারের দাবি জানিয়েছে সিলেট জেলা ও মহানগর যুবলীগ।

বুধবার (১৭ মে) সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নগরীর বাগবাড়ি শামীমাবাদের বাসিন্দা যুবলীগ নেতা আশরাফুল ইসলাম খান সোহেল। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়- শুরু থেকেই সিলেট সিটি কর্পোরেশনকে নাম মাত্র কিছু টাকা দিয়ে কেন্দ্রীয় বাস টার্মিনাল লুটেপুটে খাচ্ছিল জামায়াত-বিএনপি সমর্থিত কালাম-ফলিক সিন্ডিকেট। তাদের ইজারা আমলে বাস টামিৃনাল চাঁদাবাজ, সন্ত্রাসী, মাদক চোরাচালানী ও জুয়াড়িদের আখড়ায় পরিণত হয়ে গিয়েছিল।  

কালাম-ফলিক সিন্ডিকেট টার্মিনালের উন্নয়নের বদলে ধ্বংসের দিকে নিয়ে গিয়েছিল। গত ২০১৫-১৭ দুই অর্থবছরে স্বাধীনতা স্বপক্ষের শক্তি আওয়ামী লীগ-যুবলীগ সমর্থিতদের ইজারায় থাকায় কেন্দ্রীয় বাস টার্মিনালের পর্যাপ্ত উন্নয়ন হয়েছে। পাশপাশি পরিবেশ দূষণ থেকে মুক্ত হয়েছিল। ইজারাদারদের অফিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধুর ছবিও টানানো হয়। এতে করেও কালাম-ফলিক চক্র বসে থাকেনি। তারা ৯টি বাস কাউন্টারের লীজ হোল্ডার কেনা নিয়ে টাকা তুলে ৯ লাখ টাকা আত্মসাৎ করেছে। 

সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয়- গত ১৪ মে বাস টার্মিনালের ইজারা টেন্ডার নিয়ে জামায়াত সমর্থিত কালাম ফলিক চক্রের প্রধান সেলিম আহমদ ফলিকের সাথে যুবলীগ নেতৃবৃন্দের কথাবার্তা হয়। এসময় সেলিম আহমদ ফলিক সরকারি দল আওয়ামী লীগ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু নিয়ে অশালীন ও কটুক্তিপূর্ণ কথাবাতা করে সরকারসহ সারাদেশ অচল করে দেয়ার হুমকি দেন। এতে ক্ষুব্ধ হয়ে আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা সেকানে জড়ো হয়ে পুলিশকে খবর দেন । পুলিশ ফলিককে নিয়ে গেলেও তার বিরুদ্ধে আইনি কোন ব্যবস্থা নেয়া হয়নি।

সংবাদ সম্মেলনে ইজারা টেন্ডার নিয়ে যুবলীগের বিরুদ্ধে ফলিক চক্রের অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয়- হেল্পার থেকে একাধিক গাািড়-বাড়িসহ জ্ঞাতআয় বহির্ভূত অঢেল সম্পত্তির মালিক সেলিম আহমদ ফলিকের দুর্নীতির তদন্ত হওয়া আবশ্যক। পাশপাশি স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বাধীনতা স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের বিরুদ্ধে কটুক্তিকারী সেলিম আহমদ ফলিকসহ কালাম-ফলিক চক্রের বিরুদ্ধে প্রতিরোধমূলক আইনি ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হয়।

Facebook Comments